কুমিল্লা কালেক্টরেট স্কুল এন্ড কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

আবু সুফিয়ান রাসেল।। 
শিক্ষার মান উন্নয়নে যৌথ প্রচেষ্টার কোন বিকল্প নেই। ভালো ফলাফল ও নৈতিক গুণাবলী সম্পন্ন প্রজন্ম তৈরিতে শিক্ষকদের আরো দায়িত্বশীল হতে হবে, একই সাথে অভিভাবকদেরও সন্তানের প্রতি যত্নশীল হতে হবে। প্রযুক্তির ভালো দিকটা আমাদের সন্তানরা ব্যবহার করবে। এ বিষয়ে আপনারা বাসায় খেয়াল রাখবেন। মঙ্গলবার (৫ এপ্রিল) অভিভাবক সমাবেশে এসব কথা বলেন কুমিল্লা কালেক্টেরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এম. নার্গিস আক্তার। ‘শিক্ষার মানোন্নয়নে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রাথমিক শাখার ইউনিক শিক্ষক খাদিজা আক্তার এর সঞ্চালনায় বক্তব্য রাখেন শ্রেণি শিক্ষক মোহাম্মদ আজহার উদ্দিন ও ইসরাত পায়েল রাত্রিসহ শিক্ষার্থীদের অভিভাবকরা। সভায় প্রায় ৯০ জন অভিভাবক উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তরা আরো বলেন, শিক্ষার মৌলিক ভিত্তি হলো প্রাথমিক শিক্ষা। কুমিল্লা কালেক্টেরেট স্কুল এন্ড কলেজ শুরু থেকেই ছাত্র-ছাত্রীদের দক্ষ হিসাবে তৈরির চেষ্টা করে যাচ্ছে। আজকে যারা পঞ্চম শ্রেণিতে পড়ে ২০৪১ সালে তারা  দেশকে নেতৃত্ব দিবে। তারা তখন কলেজ -বিশ্ববিদ্যালয়ের পড়া শেষ করে কর্মজীবনে প্রবেশ করবে। তাই ৪১ এর বাংলাদেশ বিনির্মাণে এ শিশুদের তৈরি করতে হবে।
প্রসঙ্গত, কুমিল্লা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ ২০১৪ সালে যাত্রা শুরু করে। যা কুমিল্লা জেলা প্রশাসন কতৃর্ক পরিচালিত। নগরীর প্রাণ কেন্দ্রে অবস্থিত এ বিদ্যাপীঠে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের পাঠদান করা হয়। ক্রীড়া, চিত্রাংকন, গান, আবৃত্তি ও সহশিক্ষা কার্যক্রমেও অল্প সময়ে সুনাম লাভ করেছে।