কুমিল্লা নগরীতে ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

 

আমোদ প্রতিনিধি ।।

কুমিল্লা নগরীর বিভিন্ন ফুটপাথ ও সড়ক দখলমুক্ত করতে নিয়মিত অভিযান পরিচালনা করছে জেলা প্রশাসন। নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় এলাকায় সড়কের পাশে অবৈধভাবে গড়ে উঠা প্রায় ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মো.আবু সাঈদ এই অভিযান পরিচালনা করেন।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আবু সাঈদ জানান, এসব অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য মাইকিং করা হয়েছে। এরপরও দখলকারীরা অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা সরিয়ে নেয়নি। এজন্য বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত লিবার্টি মোড় থেকে টাউন হলের ভিতরের এবং বাইরের অংশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

তিনি আরও জানান, দখলমুক্ত একটি সুন্দর নগরী গড়তে জেলা প্রশাসক মো.আবুল ফজল মীর স্যারের নির্দেশনায় ও সিটি করপোরেশনের সহযোগিতায় আমরা নিয়মিত এই অভিযান পরিচালনা করছি। অভিযানে জেলা পুলিশ ও আনসারের সদস্যরা সহায়তা করেছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ফুটপাথ দখল নিয়ে  একাধিক সংবাদ প্রকাশিত হয়। গত বছরের নভেম্বর মাসে অনুষ্ঠিত জেলা আইনশৃংখলা কমিটির সভায় কুমিল্লা নগরীর বেশিরভাগ ফুটপাথ দখল হয়ে যাওয়ার ব্যাপারে আলোচনা হয়। ওই সভায় সিদ্ধান্ত হয় নগরীর সকল ফুটপাথ দখলমুক্ত করার।