কুমিল্লা মহানগর যুবলীগের শান্তি সমাবেশ  

আমোদ রিপোর্ট।
পদযাত্রার নামে বিএনপি-জামায়াতের সহিংস রাজনীতি, প্রকাশ্যে অস্ত্রের মহড়া, জনগণ ও পুলিশের উপর হামলার প্রতিবাদে শান্তি সমাবেশ করেছে বলে দাবি কুমিল্লা মহানগর যুবলীগের। শনিবার বিকেল ৩টা থেকে ৫ টা পর্যন্ত চলা শান্তি সমাবেশের নেতৃত্ব দেন কুমিল্লা মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ।  এ সময় মহানগর যুবলীগের বিভিন্ন ওয়ার্ডের পাঁচশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
শান্তি সমাবেশে মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ বলেন, কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার  সিটি করপোরেশেনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতসহ যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খানের নির্দেশে আমরা কুমিল্লা মহানগর যুবলীগ শান্তিপূর্ণ সমাবেশ করেছি। আমরা মানুষের জানমালের নিরাপত্তার জন্যই মাঠে অবস্থান নিয়েছি।
কারণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের জানমালের নিরাপত্তায় সর্বদা সচেষ্ট থাকেন।
২০০৯ সালের আজকের দিনে  বাংলাদেশের ইতিহাসে অন্যতম কলংকজনক অধ্যায় ছিলো বিডিআর বিদ্রোহ। ঢাকার পিলখানায় বিডিআর বিদ্রোহের নামে এক ন্যাক্কারজনক হত্যাযজ্ঞের ঘটনা ঘটে।  যেখানে প্রাণ হারায় ৫৭ সেনা কর্মকর্তাসহ ৭৪ জন।
শান্তি সমাবেশে আবদুল্লাহ আল মাহমুদ সহিদ বিডিআর বিদ্রোহে  সেনা অফিসারসহ নিহতদের  আত্মার মাগফেরাত কামনা করে বলেন, নানান প্রতিকূলতা, অপপ্রচার ও চক্রান্তকে অতিক্রম করে বিডিআর বিদ্রোহের তদন্ত ও বিচার সম্পাদনের মধ্য দিয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার একটি ঐতিহাসিক দায়িত্ব পালনের মাধ্যমে অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করেছে।