‘কুমেকে অনিয়ম ও দুর্নীতির বিষয়ে কোন ছাড় নেই’

কুমিল্লা মেডিকেল কলেজের নতুন অধ্যক্ষ ডা. ইজাজুল হক
প্রতিনিধি।।
কুমিল্লা মেডিকেল কলেজকে(কুমেক) মেডিকেল শিক্ষার আদর্শ বিদ্যাপিঠ হিসেবে গড়তে চান কলেজের ৮ম অধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ ইজাজুল হক। এছাড়া অনিয়ম ও দুর্নীতির বিষয়ে তিনি কোন ছাড় দেবেন না। সোমবার বিভিন্ন সংগঠনের শুভেচ্ছা গ্রহণ শেষে নতুন অধ্যক্ষ একথা বলেন। এর আগে অধ্যাপক ডা. ইজাজুল হক কুমিল্লা মেডিকেলের উপাধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন।
অধ্যাপক ডা. মোহাম্মদ ইজাজুল হক বলেন, চাকরি জীবন প্রায় ২৬বছর। অন্যত্র কাজ করেছি ৬বছরের মতো। বাকিটা সময় কুমিল্লা মেডিকেল কলেজ ও হাসপাতালে দায়িত্ব পালন করেছি। চিকিৎসকের সাথে প্রশাসনিক দায়িত্বও পালন করেছি। প্রতিষ্ঠানটির সংকট সম্ভাবনার বিষয়ে ধারণা রয়েছে। অর্পিত দায়িত্ব সবার সহযোগিতা নিয়ে সুচারুভাবে পালন করতে চাই।


সংকটের বিষয়ে বলেন,জনবল ও কিছু আবাসন সংকট রয়েছে। বিশেষ করে ছাত্রী হোস্টেলের। এই সংকট আশা করছি দ্রুত দূর করতে পারবো। দায়িত্ব পালনের বিষয়ে বলেন,অনিয়ম ও দুর্নীতির বিষয়ে আমি জিরো টলারেন্স। এসব ক্ষেত্রে কোনো ছাড় দেয়া হবে না।
এক প্রশ্নের জববাবে তিনি বলেন,মানবিক চিকিৎসক গড়ে তুলতে আমরা কাজ করছি। তবে এটা পরিবার থেকে শুরু করতে হবে। কর্মজীবনের শেষ দিনে তিনি তার কাজের তৃপ্তি নিয়ে বাড়ি ফিরতে চান বলেও জানান।
মানবিক মানুষ ও চিকিৎসক হিসেবে ডা. মোহাম্মদ ইজাজুল হকের পরিচিতি রয়েছে। তার গ্রামের বাড়ি কুমিল্লা সদর উপজেলার জামবাড়ি এলাকায়। তিনি কুমিল্লা লিভার ক্লাবের প্রতিষ্ঠাতা, রোটারি ক্লাব অব কুমিল্লা লালমাইয়ের সাবেক সভাপতি।
উল্লেখ্য- এদিন তিনি কুমিল্লা লিভার ক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শুভেচ্ছা গ্রহণ করেন। এসময় তাকে শুভেচ্ছা জানান ক্লাবের সহ-সভাপতি লুৎফুর বারী চৌধুরী হিরু,কোষাধ্যক্ষ আবদুল হালিম, নির্বাহী কমিটির সদস্য জাহাঙ্গীর আলম,মহিউদ্দিন মোল্লা,্আজীবন সদস্য ডা. একে আজাদ মতিউর রহমান,ডা.দোলোয়ার হোসেন,মনিরুল ইসলাম,সামছুজ্জামান মানিক,সদস্য দলিল উদ্দিন।