কুমেক হাসপাতালে সাংবাদিককে পেটালো ওয়ার্ড মাস্টার

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লা মেডিকেল কলেজ(কুমেক) হাসপাতালে সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিককে মারধর ও লাঞ্ছিত করে ওয়ার্ড মাস্টার আক্তার হোসেন। সোমবার বিকালে এ ঘটনা ঘটে। ঘটনার শিকার সাংবাদিক অমিত মজুমদার অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টের কুমিল্লা সংবাদদাতা।

সাংবাদিক অমিত মজুমদার জানান, সোমবার কুমিল্লা মেডিকেল কলেজে হাসপাতালে করোনার সংবাদ সংগ্রহে যান। তবে যাওয়ার আগে তিনি হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক থেকে অনুমতি নিয়ে তিনি করোনা ইউনিটের সামনে দাঁড়িয়ে ছবি তুলতে গেলে ওয়ার্ড মাস্টার আক্তার তাকে অকথ্য ভাষায় গালমন্দ করতে থাকেন। এক পর্যায়ে তাকে মারধর করেন। তা ক্যামরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। পরে উপস্থিত আনসার সদস্যরা তাকে উদ্ধার করেন।

এ বিষয়ে অভিযুক্ত ওয়ার্ড মাস্টার আক্তার মোবাইল ফোনে তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, আমি ওই সাংবাদিককে ছবি না তুলে হাসপাতাল থেকে চলে যেতে বলেছি। এর বেশি কিছু নয়।

তবে ঘটনার সময় ধারণ করা ভিডিওতে দেখা যায়, ওয়ার্ড মাস্টার আক্তার অকথ্য ভাষায় গালাগাল করেন। বারবার ওই সাংবাদিককে মারার জন্য উদ্যত হন। এক পর্যায়ে সাংবাদিককে ধাক্কা ও চড় থাপ্পড় দেন।

সাংবাদিককে মারধরের বিষয়ে কুমিল্লা মেডিকেল কলেজে হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. রেজাউল করিম বলেন, একটা অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, ঘটনাটি তদন্ত করে ওয়ার্ড মাস্টার আক্তারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
খোঁজ নিয়ে জানা গেছে, ওয়ার্ড মাস্টার আক্তার কয়েক মাস আগেও সংবাদ সংগ্রহে গেলে কুমিল্লার আরেক সাংবাদিকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। এছাড়া হাসপাতালের ঠিকাদারীসহ বিভিন্ন কাজে তিনি প্রভাব বিস্তার করেন।