গ্যাস ফিল্ডের কর্মী পরিচয়ে দুর্ধর্ষ ডাকাতি

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
গ্যাসের লাইন চেকরার কথা বলে দিনদুপুরে প্রবাসীর বাড়িতে ঢুকে ঘটালো দুর্ধর্ষ ডাকাতি। বুধবার (৯ ডিসেম্বর) দুপুর আড়াইটা থেকে ৪টা পর্যন্ত সময়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের কাউতলি এলাকার প্রবাসী রফিকুল ইসলামের বাড়িতে ঘটে এই ডাকাতির ঘটনা। এই ঘটনার পর জনমনে আতঙ্ক বিরাজ করছে।
প্রবাসী রফিকুল ইসলামের স্ত্রী রাবেয়া খাতুন জানান, বুধবার দুপুর আড়াইটার দিকে দুইজন লোক ফাইল নিয়ে এসে বলেন গ্যাসের লাইন চেক করবেন। পরে আরও ছয়জন বাড়িতে প্রবেশ করে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে। বাড়ির লোকজনকে বেঁধে প্রায় দেড় ঘন্টা ধরে ডাকাতি করে তারা। এসময় বাড়ি থেকে ২২ ভরি স্বর্ণালঙ্কার, ৫০ হাজার টাকা ও চার লাখ টাকা মূল্যের একটি ঘড়ি লুটে নিয়ে যায় ডাকাতরা। রফিকুল ইসলামের ছেলে মেহেদী হাসান রাতুল বলেন, ডাকাতরা আমাদেরকে মেরে ফেলবে বললে আম্মা কান্না শুরু করে। সব নিয়েও যেন না মারেন সেটা বলেন আম্মা। যাওয়ার সময় তাদের একজন মায়ের হাতের বাধন খুলে দেন। এ সময় ২০-২২ বছর বয়েসী এক যুবক ঘটনার জন্য ক্ষমা চান।
ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিক করে জানান, ‘গ্যাস ফিল্ডের কর্মী পরিচয়ে দুইজন বাড়িতে ঢোকেন। পরে আরও ছয়জন ঢুকে। তারা (ডাকাত দল) নগদ টাকা, স্বর্ণালঙ্কার নিয়ে গেছে। বিভিন্ন আলামত সংগ্রহ করে শনাক্তের চেষ্টা চলছে।