চাঁদপুরে বন্দুক ও দেশীয় অস্ত্রসহ ৩ জন গ্রেফতার

জেলা রিপোর্টার,চাঁদপুর ।।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার একলাশপুর গ্রামের এক বাড়িতে অভিযান চালিয়ে ০১টি দুইনলা বন্দুক, বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জামাদিসহ ৩ জন ডাকাত দলের সদস্যকে আটক করেছে কোস্ট গার্ড।

শনিবার (২৪ জুন ২০২৩) সকালে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোন অধীনস্থ বিসিজি স্টেশন চাঁদপুর কর্তৃক লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ানের নেতৃত্বে চাঁদপুর জেলার উত্তর মতলব থানাধীন এখলাছপুর গ্রামে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন একটি বাড়িতে তল্লাশী করে ডাকাতির কাজে ব্যবহৃত  ০১টি দুইনলা বন্দুক, ০১টি রামদা, ০১টি চাইনিজ কুড়াল, ০৩ টি ছুরি ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরীর সরঞ্জামাদিসহ ৩ জন ডাকাত দলের সদস্যকে আটক করা হয়। আটককৃতরা হলো মোঃ আরিফ হোসেন, (২৩), সাব্বির হোসেন, (১৯) ও ইমন হোসেন(১৯)। সকলেই চাঁদপুর জেলার উত্তর মতলব থানাধীন এখলাসপুর গ্রামের বাসিন্দা। উক্ত এলাকাটি চাঁদপুর হতে দূরবর্তী, বিচ্ছিন্ন এবং জনশূন্য হওয়ার সুযোগ কাজে লাগিয়ে একটি সঙ্ঘবদ্ধ চক্র দীর্ঘদিন যাবৎ বিভিন্ন সময়ে মোহনপুর হতে নারায়ণগঞ্জ পর্যন্ত চলাচলকারী লঞ্চ, বলগেট, কার্গোজাহাজসহ বিভিন্ন নৌযানে ডাকাতি করত এবং অস্ত্র তৈরি করে বিভিন্ন ডাকাত দলের সদস্যদের কাছে বিক্রি করত মর্মে তথ্য পাওয়া যায়।
তিনি আরও বলেন, পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম চলমান রয়েছে।