চান্দিনায় নৌকার নতুন মুখ, ধানের শীষের ভরসা পুরাতনে

আমোদ প্রতিনিধি।।

কুমিল্লার চান্দিনা পৌর নির্বাচনের প্রার্থীতা চূড়ান্ত করল প্রধান দুইটি রাজনৈতিক দল। রাজধানীর পৃথক দুইটি রাজনৈতিক দলের কার্যালয় থেকে তাদের প্রার্থীতা চূড়ান্ত করেন নীতি-নির্ধারকরা। শুক্রবার সন্ধ্যা ৭টায় রাজধানীর গুলশান কার্যালয় থেকে চান্দিনা পৌর নির্বাচনের জন্য পৌর বিএনপি সাধারণ সম্পাদক সাবেক মেয়র শাহ্ মো. আলমগীর খানের মনোনয়নপত্র সংগ্রহন করেন চান্দিনা উপজেলা বিএনপি নেতৃবৃন্দ। অপরদিকে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে মনোনয়ন বোর্ডের সভা শেষে রাত পৌনে ৯টায় পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের তালিকা টানানো হয়। বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত ওই তালিকায় চান্দিনা পৌরসভার জন্য উপজেলা আওয়ামী লীগ সদস্য মো. শওকত হোসেন ভূইয়াকে মনোনীত করা হয়। বাদ পড়েছেন বর্তমান মেয়র মফিজুল ইসলাম।

এছাড়া গত ১০ ডিসেম্বর চান্দিনা উপজেলা বিএনপি’র বর্ধিত সভায় পৌর বিএনপি সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র শাহ্ মো. আলমগীর খানের একক নাম প্রস্তাব করে কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র কাছে হস্তান্তর করা হয়। ১৪ ডিসেম্বর জেলা বিএনপিও একক প্রার্থী হিসেবে শাহ্ মো. আলমগীর খানের নাম প্রস্তাব করে কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেন। সর্বশেষ কেন্দ্রীয় বিএনপি শাহ্ মো. আলমগীর খানের নাম ঘোষণা করে মনোনয়নপত্র দেন।

প্রসঙ্গত, ১৬ জানুয়ারি চান্দিনা পৌরসভার নির্বাচন। মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ তারিখ ২০ ডিসেম্বর, যাচাই বাছাই ২২ ডিসেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর।