চালক গাড়ি রেখে ঘুমিয়ে গেলে তেল চুরি!

আমোদ প্রতিনিধি।।
চালকরা ক্লান্ত হয়ে রাস্তার পাশে পার্কিং করে বিশ্রাম নিলে বা ঘুমিয়ে গেলে সেই সুযোগ কাজে লাগিয়ে তেল চুরি করা হয়। কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার বাজার এলাকা থেকে ১ হাজার ৬ শত লিটার চোরাই ডিজেলসহ একজনকে আটক করেছে র‌্যাব। এসময় চোরাই ডিজেল পরিবহনের কাজে ব্যবহৃত একটি মিনি পিকআপ জব্দ করা হয়।
র‌্যাব-১১, সিপিসি-২ উপ-পরিচালক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি দল রোববার জেলার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসার বাজার এলাকায় অভিযান পরিচালনা করে।
অভিযানে ১ হাজার ৬শত লিটার চোরাই ডিজেল উদ্ধারসহ জ¦ালানি তেল চোরাই চক্রের সক্রিয় সদস্য মোঃ সাইফুল ইসলাম রনিকে (১৯) আটক করা হয়। আটককৃত রনি জেলার বুড়িচং থানার পরিহল পাড়া গ্রামের মোঃ শাহ আলমের ছেলে।
মেজর মোহাম্মদ সাকিব হোসেন আরো জানান, আটক আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়- সে কুমিল্লা জেলার বিভিন্ন ডিপো থেকে এবং দূরপাল্লার ভারী যানবাহনগুলো রাত্রিকালীন চলাচলের সময় চালকরা ক্লান্ত হয়ে রাস্তার পাশে পার্কিং করে ঘুমিয়ে গেলে সে তেল চুরি করে। সে দীর্ঘদিন যাবৎ জব্দকৃত পিকআপের উপর বিশেষ কায়দায় তেলের ড্রাম সেট করে মহাসড়কে চলাচলরত ট্রাক ও কাভার্ড ভ্যানের তেলের ট্যাংকি থেকে গোপনে তেল চুরি করে আসছিল।