চালক ঘুমালে গাড়ি থেকে তেল চুরি করতো তারা

 

আমোদ প্রতিনিধি।।
দূরপাল্লার ভারী যানবাহনগুলো রাত্রিকালীন চলাচলের সময় চালকরা রাস্তার পাশে গাড়ি রেখে ঘুমিয়ে গেলে সেই সুযোগে তেল চুরি হতো। এমন অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তিন হাজার ৪০ লিটার চোরাই ডিজেল উদ্ধার করা হয়। শুক্রবার কুমিল্লার সদর উপজেলার গোপিনাথপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামিরা হলো সদর উপজেলার শ্রীবল্লভপুর (পশ্চিমপাড়া) গ্রামের মো. এরশাদ মিয়ার ছেলে মো. মাসুদ মিয়া (২৮) এবং নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানার ছোট শাদিপুর গ্রামের মৃত আবু সালেকের ছেলে মোস্তাফিজুর রহমান শিপলু (৩৪)। এ সময় চোরাই ডিজেল পরিবহনের কাজে ব্যবহৃত একটি মিনি পিকআপ জব্দ করা হয়।

 

র‌্যাব কোম্পানি অধিনায়ক উপ-পরিচালক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানিয়েছেন, গ্রেফতার দুই যুবক তেল চুরি চক্রের সক্রিয় সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা কুমিল্লা ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন ডিপো হতে এবং দূরপাল্লার ভারী যানবাহনগুলো রাত্রিকালীন চলাচলের সময় চালকরা ক্লান্ত হয়ে রাস্তার পাশে পার্কিং করে ঘুমিয়ে গেলে সেই সুযোগ কাজে লাগিয়ে তেল চুরি করে। তারা দীর্ঘদিন যাবৎ পিকআপের উপর বিশেষ কায়দায় তেলের ড্রাম সেট করে মহাসড়কে চলাচলরত ট্রাক ও কাভার্ড ভ্যানের তেলের ট্যাংকি হতে গোপনে তেল চুরি করে আসছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সদর দক্ষিণ মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন আছে বলে জানান তিনি।