জনগণের প্রতি অঙ্গিকার থাকলে বিএনপি নির্বাচনে অংশ নিবে -তাজুল ইসলাম

 

বিএনপি একটি রাজনৈতিক দল। তারা তাদের ভালো বুঝেন। জনগণের জন্য তাদের কোন কমিটমেন্ট বা অঙ্গীকার থাকে তাহলে তারা স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহণ করবেন। গণতান্ত্রিক ব্যবস্থার প্রতি কারও যদি অঙ্গীকার ও বিশ্বাস থাকে, তারা অবশ্যই নির্বাচনে যোগদান করবেন। আমি মনে করি দেশের সকল রাজনৈতিক দল নির্বাচনে অংশ গ্রহণ করবেন।

শনিবার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড)-এর ময়নামতি অডিটোরিয়ামে দুই দিন ব্যাপী একাডেমির ৫৪তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের উদ্বোধন শেষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব বলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার মন্ত্রী আরও বলেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে ও বাংলাদেশের পল্লী উন্নয়নে বার্ড অগ্রণী ভূমিকা পালন করেছে। বার্ডের পরীক্ষামূলক প্রকল্পগুলো সারা বাংলাদেশে বাস্তবায়িত হয়েছে। বর্তমান এলজিইডি, উপজেলা কমপ্লেক্স, বিআরডিবি বার্ডের সফল কর্মসূচির ফসল। তিনি আরও বলেন, স্থায়ীভাবে দেশের দারিদ্র্য বিমোচনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন প্রসূত ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের আওতায় বার্ড লালমাই-ময়নামতি প্রকল্পের মাধ্যমে কুমিল্লার লালমাই অঞ্চলের পাহাড়ি এলাকার জনগণের জীবন-জীবিকার মানোন্নয়নে বিভিন্ন কম্পোনেন্ট বাস্তবায়ন করছে। তিনি সরকারের অগ্রাধিকারভুক্ত এজেন্ডা ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে বার্ডকে অগ্রণী ভূমিকা গ্রহণের জন্য আহবান জানান।
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোহাম্মদ মশিউর রহমানের সভাপতিত্বে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমীর (বার্ড) বার্ষিক পরিকল্পনা সম্মেলনে এসময় আরও বক্তব্য রাখেন, বার্ডের মহাপরিচালক মো. শাহজাহান, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, কুমিল্লা জেলা পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ, বার্ডের পরিচালক প্রশিক্ষণ আব্দুল কাদের।