জিল্লুর হত্যা; নুরু মিয়ার দুই দিনের রিমান্ড মঞ্জুর, অন্যরা অধরা

আমোদ প্রতিনিধি।।
কুমিল্লার যুবলীগ কর্মী জিল্লুর রহমান চৌধুরী ওরফে গোলাম জিলানী হত্যা মামলার দশ নম্বর আসামি মো.নুরুল ইসলাম ওরফে নুরু মিয়ার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বুধবার রিমান্ড মঞ্জুর করে আদালত।    
সূত্র জানায়,গত ৮ ডিসেম্বর দিবাগত রাত আড়াইটার দিকে রাজধানী ঢাকার যাত্রাবাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেছিল পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কুমিল্লার সদস্যরা।
পরদিন ৯ ডিসেম্বর তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা  পিবিআই, কুমিল্লার পুলিশ পরিদর্শক বিপুল চন্দ্র দেবনাথ। ওই আবেদনের শুনানি হয় বুধবার দুপুরে। শুনানি শেষে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ পরিদর্শক বিপুল চন্দ্র দেবনাথ।
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ১১ নভেম্বর নগরীর চৌয়ারা এলাকায় যুবলীগ কর্মী জিল্লুর রহমান চৌধুরীকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে একদল সশস্ত্র সন্ত্রাসী। ঘটনার পরদিন তাঁর ভাই ইমরান হোসেন চৌধুরী সদর দক্ষিণ থানায় ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০/১৫ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। আলোচিত এ হত্যাকা-ের দিন গ্রেপ্তার হয়েছিল মামলার ৯ নম্বর আসামি আবদুল কাদের। মামলাটি প্রথমে তদন্ত করে সদর দক্ষিণ থানা পুলিশ। সর্বশেষ গত ১ ডিসেম্বর মামলার তদন্তের দায়িত্ব পায় পিবিআই, কুমিল্লা।
এদিকে, ঘটনার প্রায় দেড় মাস হতে চললেও এখনো অধরাই রয়ে গেছে হত্যাকাণ্ডের মূলহোতারা।  এলাকাবাসী ও নিহতের স্বজনরা দ্রুত অপর আসামি এবং হোতাদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।
পুলিশ পরিদর্শক বিপুল চন্দ্র দেবনাথ বলেন, নুরু মিয়ার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। শিগগিরই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। আশা করছি তার কাছ থেকে মামলার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য পাবো।