জিল্লুর হত্যা মামলার আসামিদের জামিন বাতিল করে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

 

আমোদ প্রতিনিধি।।

কুমিল্লা নগরীতে চাঞ্চল্যকর যুবলীগ নেতা জিল্লুর রহমান জিলানী হত্যা মামলার আসামিদের জামিন বাতিল করে দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শনিবার নগরীর ২৫ নং ওয়ার্ড চৌয়ারায় এই মানববন্ধন কর্মসূচি পালন করে এলাকাবাসী। এসময় মানববন্ধনে অংশ নেন নিহত জিল্লুর রহমানের পরিবারের সদস্যরা। বক্তব্য রাখেন নিহত জিল্লুরের মা ফেরদৌস আরা বেগম, স্ত্রী জাহানারা বেগম, ভাই ইমরান হোসেন চৌধুরীসহ স্থানীয়রা।

গেল বছরের (১১ নভেম্বর) বুধবার সকালে জিল্লুর রহমান জিলানী ছেলেকে মাদ্রাসায় পৌঁছে দিতে গেলে ১০/১২টি মোটর সাইকেলযোগে আসা সন্ত্রাসীদের একটি দল তাকে ঘেরাও করে এলোপাতারি কুপিয়ে আহত করে। মাত্র ২ মিনিটের মধ্যেই সন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করে। এরপর তার স্ত্রী ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীর সহযোগিতা নিয়ে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে জিল্লুর মারা যায়।

প্রকাশ্য দিবালোকে যুবলীগ নেতা জিল্লুর রহমান জিলানীকে (৪৮) কুপিয়ে হত্যার ঘটনায় তার ছোট ভাই ইমরান হোসেন চৌধুরী বাদী হয়ে কুমিল্লা সদর দক্ষিণ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় ২৪ ব্যক্তিকে আসামিসহ একাধিক ব্যক্তিকে অজ্ঞাত আসামি করা হয়। বর্তমানে জিল্লুর হত্যা মামলাটি কুমিল্লা পিবিআইতে তদন্তনাধীন রয়েছে।

মানববন্ধনে নিহত জিল্লুর পরিবারের সদস্যরা জানান, রাজনৈতিক ও সামাজিক প্রতিহিংসার সর্বশেষ শিকার কুমিল্লা মহানগর যুবলীগ নেতা জিল্লুর রহমান জিলানী। তাকে পরিকল্পিতভাবে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়। হত্যায় জড়িত মামলার আসামিদের জামিন বাতিল করে গ্রেফতারের দাবি জানান জিল্লুর মা, স্ত্রী ও ভাইসহ এলাকাবাসী।