‘জুলুম অত্যাচারের পরেও আমরা রাজপথ ছাড়িনি’

 

প্রতিনিধি ।।
কুমিল্লার দেবিদ্বারে বিএনপির অফিস উদ্বোধনের আলোচনা সভায় কুমিল্লা উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক ব্যারিস্টার রেজভীউল আহসান মুন্সি বলেছেন, বিগত ১৫ বছর আমরা আন্দোলন সংগ্রামে কাটিয়েছি। আমরা যতদিন আমাদের গণতান্ত্রিক ভোটাধিকার প্রয়োগ করতে না পারব! ততদিন আমাদের আন্দোলন চলমান থাকবে।

শুক্রবার (৪ অক্টোবর) সন্ধ্যায় উপজেলা ৬নং ফতেহাবাদ ইউনিয়নের বিএনপির একটি অফিস উদ্বোধন হয়। এই অফিস উ‌দ্বোধন উপল‌ক্ষে ওই ইউনিয়নের সাইচাপাড়া মস‌জিদ মা‌ঠে আ‌লোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ব্যরিস্টার রেজভীউল আহসান মুন্সি।

তিনি আরো বলেন, আমরা নেতাকর্মীরা শুধু নির্যাতিত না। আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কিভাবে নির্যাতন করা হয়েছে আপনারা জানেন। স্বৈরাচাররা আমাদের নেত্রীকে ঘরছাড়া করেছে। তাদের দোসরদের মাধ্যমে। ঘরছাড়া করার বিচার হয়েছে। আগস্টের ৫ তারিখ সাধারণ ছাত্র-জনতা স্বৈরাচার শেখ হাসিনা ওই ভবনকে কবর ভবন বানিয়ে দিয়েছে। আমাদের দেশ নায়ক তারেক রহমানকেও স্বৈরাচাররা কোমর ভেঙে দিতে চেয়েছে। এত জুলুম অত্যাচারের পরেও তিনি কিন্তু ভেঙে পড়েননি। ১৫টা বছর লন্ডনে থেকে আমাদের পরিচালনা করে দলকে সু-সংগঠিত রাখতে সক্ষম হয়েছেন। তার নির্দেশই আমরা এই দেবিদ্বারে ১৫ টা বছর কাজ করে গেছি। আলহাজ্ব ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সির নেতৃত্বে আমরা রাজপথ ছাড়িনি। এই দেবিদ্বারের তৃণমূল বিএনপি ও অঙ্গদলের নেতাকর্মীরা এবং সাধারণ জনগণের সহায়তায় আমরা ছিলাম। এখনো আছি ইনশাল্লাহ।

৬ নং ফ‌তেহাবাদ ইউ‌নিয়‌নের ভারপ্রাপ্ত চেয়ারম‌্যান মোঃ সালাহ উ‌দ্দি‌নের সভাপ‌তি‌ত্বে এবং মোগবল হো‌সেন মাস্টা‌রের সঞ্চালনায় আরো বক্তব্য বক্তব‌্য রা‌খেন পৌর যুবদ‌লের সা‌বেক যুগ্ম আহবায়ক র‌বিউল আওয়াল সাইফুল, বিএন‌পি নেতা মোঃ নজরুল ইসলাম, আব্দুর র‌হিম, প্রবাসী আল আ‌মিন, শ‌রিফুল ইসলাম, হো‌সেন মিয়া, আবু কালাম, চাঁন মিয়া ভুইয়া প্রমুখ।