ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি কুমিল্লার শয়ন 

মাহফুজ নান্টু।।
বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখার সভাপতি হয়েছেন মাজহারুল কবির শয়ন।মাজহারুল কবির শয়ন কুমিল্লা  লালমাই উপজেলার বাগমারা উত্তর ইউনিয়নের মনোহরপুর গ্রামের  সোলেমানের ছেলে। তবে বেড়ে উঠেছেন কুমিল্লা নগরীর চর্থা নবাববাড়ি সংলগ্ন মুন্সি বাড়িতে।
বাবার সাথে শয়ন।

শয়নের বাবা সোলেমান কবির ছিলেন সাবেক সাধারণ সম্পাদক – লালমাই সরকারী কলেজ ছাত্রলীগ (৭৯-৮১) এবং সাবেক জিএস – লালমাই সরকারী কলেজ ছাত্র সংসদ(৮০-৮১)। 

কুমিল্লা জিলা স্কুলের ২০০৯ এর এসএসসি ও পরে ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগে ভর্তি হন। ছিলেন ডাকসুর সাহিত্য সম্পাদক।
সাবেক ছাত্রের এমন সাফল্য তাই উচ্ছাসিত শয়নের শিক্ষকরা। কুমিল্লা অজিতগুহ মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার তার ফেইসবুকে লিখেন, আমরা গর্বিত,আমরা আনন্দিত কুমিল্লা নজরুল মেমোরিয়াল একাডেমিতে শিশু শ্রেণী থেকে ৪র্থ শ্রেণি পর্যন্ত অধ্যয়ন করে ভর্তি পরীক্ষার মাধ্যমে কুমিল্লা জিলা স্কুলে ভর্তি হন  মাজহারুল কবির শয়ন।
শয়ন আজ  বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি। আমাদের হাতে হাতেখড়ি শয়ন বরাবরই মেধাবী ছিল। তার  বিনয়ী আচরণে সবাই ছিল পরিতৃপ্ত। শয়নের মা কিছুদিন নজরুল একাডেমিটর শিক্ষিকা ছিলেন। ছুটিতে কুমিল্লা এসে স্কুলের সবার খোঁজ খবর নিত।
শয়নের বর্তমান পদ প্রাপ্তিতে নজরুল পরিবার গর্বিত।  আমরা শয়নের সার্বিক সাফল্য কামনা করি। আল্লাহ মেহেরবান।
কুমিল্লা ফয়জুনেচ্ছা স্কুলের ইংরেজী বিষয়ের শিক্ষক দেবরাজ ঘোষ বলেন, আমি যখন জিলা স্কুলের শিক্ষক তখন থেকেই শয়নের গল্প শুনেছি। বিনয়ী মেধাবী শয়নের সাংগঠনিক দক্ষতা খুব ভালো লাগতো। তার ফেসবুকের লেখাটি আমার ভালো লেগেছে। মাজহারুল কবির শয়ন, যার ফেসবুক প্রোফাইলে টাইটেল দেওয়া, Run, run, run। সত্যিই সে লক্ষ্য অর্জনে বিজয় ছিনিয়ে আনতে ২৪ ঘন্টার মধ্যে ১৪.৫ ঘন্টা দৌড়াতে জানে, অপশক্তির বিরুদ্ধে লড়াই করতে জানে।
জিলা স্কুলের প্রাক্তন ছাত্র তানভীর দিপু বলেন, আমার স্কুলের ছোট ভাই প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি হয়েছে। মঙ্গলবার রাতে খবরটা পেয়ে খুব খুশি হয়েছি।   তাকে কাছ থেকে দেখেছি। অসম্ভব মেধাবী। শয়ন তার মেধার স্বাক্ষর রেখেছে। আমি অত্যন্ত আনন্দিত।
কুমিল্লা দক্ষিণ  জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান উদ্দিন টুটুল বলেন,  দীর্ঘদিন পর কুমিল্লার ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতৃত্বে আসছে। এটা আমাদের জন্য আনন্দের। শয়ন ছেলেটা সাংগঠনিকভাবে দক্ষ। আমার বিশ্বাস একদিন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতিও হবে। মুখ উজ্জ্বল করবে কুমিল্লার।