তিতাসে দুই গোত্রের সংঘর্ষে আহত ১০,বাড়িঘর ভাংচুর

 প্রতিনিধি। ।
কুমিল্লার তিতাস উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই গোত্রের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১০জন আহত হয়েছেন। এছাড়া বাড়ি ঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। তিতাস উপজেলার বলরামপুর গ্রামে এই ঘটনা ঘটে। রবিবার তিতাস থানা পুলিশ ও ইউনিয়ন চেয়ারম্যান মোঃ নুর নবী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এলাকাবাসী সূত্রে জানা যায়, মসজিদের জায়গা নিয়ে সরকার বাড়ির শাখাওয়াত সরকার ও ভূইয়া বাড়ির শেখ সাহেবের সমর্থকদের সাথে দীর্ঘদিন ধরে মারামারি মামলা পাল্টা মামলা চলে আসছে। তারই জের ধরে শনিবার দুই গোত্রের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় উভয়ে ইটপাটকেল নিক্ষেপ ধাওয়া পাল্টা ধাওয়াসহ ভাংচুরের ঘটনা ঘটে। রবিবার সকালে পুনরায় উভয়পক্ষ সংঘর্ষে জড়ায়।


এই বিষয়ে ভূইয়া বাড়ির শেখ সাহেবের সমর্থক দক্ষিণ বলরামপুর গ্রামের শামিম মিয়া বলেন, সকালে আমি মাছিমপুর বাজার থেকে আসার পথে আমাদের প্রতিপক্ষ মারধর করে। এসময় আমার ছোট ভাই রিপন প্রতিবাদ করলে সরকার বাড়ির লোকজন এসে আমার বৃদ্ধ বাবাকে মারধর করে।
সরকার বাড়ির মিয়া হাজী বলেন, বাড়ি আসার পথে আনোয়ার হোসেনের ছেলে শামিম মিয়া আমার পথরোধ করে। শামিমের ছোট ভাই রিপন আমাকে থাপ্পড় দেয়। প্রতিপক্ষের লোকজন আমাদের বাড়ি ঘরে ভাংচুর ও লুটপাট করে।
বলরামপুর ইউপি চেয়ারম্যান মো.নুর নবী বলেন,দক্ষিণ বলরামপুর দুই গোত্রের মধ্যে সংঘর্ষ হচ্ছে খবর পেয়ে থানা পুলিশসহ আমি ঘটনাস্থলে যাই। তাদের দীর্ঘদিনের বিরোধ মিমাংসা করে দিবো বলেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।
তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কান্তি দাস বলেন, পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। কেউ লিখিত অভিযোগ করেনি, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নিবো।
উল্লেখ্য- দীর্ঘ ১৮ বছর ধরে ভূইয়া বাড়ি বনাম সরকার বাড়ির মধ্যে মসজিদের জায়গা নিয়ে মারামারি,পাল্টাপাল্টি মামলা চলে আসছে। হাইকোর্টে এখনও মামলা চলমান রয়েছে।