তিতাসে পেয়ারা গাছ নিয়ে বিরোধ, লাঠির আঘাতে একজন নিহত

 

 

আবদুল্লাহ আল মারুফ।।
কুমিল্লার তিতাসে গাছ নিয়ে বিরোধের জেরে চাচাতো ভাইয়ের লাঠির আঘাতে এক ব্যক্তি নিহতের অভিযোগ উঠেছে। শনিবার বিকালে উপজেলার মজিদপুর ইউনিয়নের মজিদপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম নজরুল ইসলাম (৫২)।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নজরুল ইসলাম ও মো. মহিউদ্দিন সম্পর্কে চাচাতো- জেঠাতো ভাই। পাশাপাশি ঘর হওয়াতে একটি পেয়ারা গাছ নিয়ে দীর্ঘ দিন ধরে তাদের মধ্যে পারিবারিক বিরোধ চলে আসছে। শনিবার দুপুরে মহিউদ্দিন ও তার ছেলেরা গাছ থেকে পেয়ারা পাড়ে। পরে বিকালে দুই পরিবারের মহিলাদের মধ্যে পেয়ারা গাছের সীমানা নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে নজরুল ও মহিউদ্দিন একে অপরের সাথে ঝগড়ায় লিপ্ত হয়। মহিউদ্দিন ও তার স্ত্রী শাহিনা বেগম নজরুল ইসলামকে লাঠি দিয়ে মাথায় আঘাত করলে ঘটনাস্থলেই নজরুল ইসলাম মারা যান। নজরুল ইসলাম মারা গেছেন বুঝতে পেরে মহিউদ্দিন ও তার পরিবার বাড়ি থেকে পালিয়ে যায়।
মজিদপুর ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সরকার বলেন, মহিউদ্দিন ও নজরুলদের মধ্যে পেয়ারা গাছ নিয়ে ঝগড়া হয়েছে। হাতাহাতির একপর্যায়ে নজরুল ঘটনাস্থলে মারা গেছে।
তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস বলেন, পেয়ারা গাছ নিয়ে তাদের মাঝে ঝগড়া ছিল। একপর্যায়ে নজরুল মারা গেছে। শুনেছি নজরুল স্ট্রোকের রোগী ছিল। লাশ ময়নাতদন্তে পাঠানোর প্রক্রিয়া চলছে।