তিতাস নদীতে নৌকা ডুবে দুইজনের মৃত্যু

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।।
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে তিতাস নদীতে নৌকা ডুবে স্কুলছাত্রী রাত্রি চৌধুরী ও হাফেজ মাহমুদ উল্লাহ্ নামীয় দুইজনের মৃত্যু হয়েছে। এই ঘটনার পর নৌকার মাঝিসহ সংশ্লিষ্টরা পালিয়ে গেছেন।
বুধবার (০১ মার্চ) বিকেলে জেলার নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের সীতারামপুরস্থ তিতাস নদীর ব্রিজের গোড়ায় ঘটে এই ঘটনা।নিহতেরা হলেন নবীনগর উপজেলার বড়াইল ২নং ওয়ার্ডের প্রহল্লাদ চৌধুরীর মেয়ে নবম শ্রেণির ছাত্রী রাত্রি চৌধুরী (১৫), অপরজন পাশ্ববর্তী নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মির্জারচরের হাফেজ ফারুক মিয়ার ছেলে  হাফেজ মো. মাহমুদ উল্লাহ্ (২২)। নিহত রাত্রি চৌধুরী স্থানীয় বড়াইল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী এবং মাহমুদ উল্লাহ্ হাফেজী পাশ করে একটি মসজিদে ইমামতি করতেন।
ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে নবীনগর উপজেলা সদর হতে ৫০ জন যাত্রী এবং ১০০ বস্তা সিমেন্টসহ যাত্রীবাহী ইঞ্জিনচালিত নৌকাটি পার্শ্ববর্তী নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জাচরের উদ্দেশ্যে রওনা করে। বিকেল সাড়ে তিনটার দিকে নৌকাটি নবীনগর উপজেলার সীতারামপুর নৌকাঘাট সংলগ্ন সদ্য নির্মিত ব্রিজের পিলারের সাথে আচমকা ধাক্কা লেগে ডুবে যায়। এসময় নৌকার যাত্রীরা দিগ্বিদিক সাঁতরে তীরে ওঠার চেষ্টাকালে কয়েকজন ডুবে যায়। পরে স্থানীয়রা নবম শ্রেণীর ছাত্রী রাত্রি চৌধুরীসহ দুইজনের মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়। এই ঘটনায় কয়েকজন নিখোঁজ রয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতার কাজ শুরু করেন। সন্ধ্যে নাগাদ এই ঘটনায় আর কেউ নিখোঁজ নাই বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছেন। 
নবীনগর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের দায়িত্বে থাকা মো. হুমায়ুন কবির জানান, ‘খবর পেয়ে আমরা তাৎক্ষণিকই ঘটনাস্থলে আসি। এসে জানতে পাই ১০০ বস্তা সিমেন্ট সহ ৫০ জন যাত্রী নিয়ে নৌকাটি সেতুর পিলারের সাথে ধাক্কা লেগে ডুবে যায়। দু’জন যাত্রী নিহত হন তবে কোন নিখোঁজের খবর পাওয়া যায়নি।’
নবীনগর থানার পরিদর্শক (ওসি) সাইফুদ্দিন আনোয়ার দুইজন নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, একটি যাত্রীবাহী নৌকাটি তিতাস নদী দিয়ে সীতারামুর অতিক্রমের সময় ব্রীজের পিলারের সাথে ধাক্কা লেগে ডুবে যায়। এ সময় নৌকাতে থাকা অন্যান্যরা সাঁতরে তীরে ওঠলেও দুইজন পানির নিচে তলিয়ে যায়। পরে স্থানীয় লোকজনের সহায়তায় দুইজনের মরদেহ উদ্ধার করা হয়। নৌকাডুবির পর মাঝিসহ সংশ্লিষ্টরা পালিয়ে যায়।’