তিন দিন আগে বিএনপির প্রার্থীর নির্বাচন প্রত্যাহার

 

আমোদ প্রতিনিধি।।

নির্বাচনের তিন দিন আগে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের উপ-নির্বাচনের চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহার করেছেন বিএনপি মনোনীত প্রার্থী সরকার জহিরুল হক মিঠুন। রবিবার কুমিল্লা নগরীর একটি রেস্তোরাঁর হলরুমে এই সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী বলেন, ১৭ নভেম্বর নির্বাচন কমিশন আমার মনোনয়ন প্রথমে বৈধ ঘোষণা করে। পরবর্তীতে একটি মামলার তথ্য গোপন করা হয়েছে এমন অভিযোগে প্রার্থীতা বাতিল করে। যেই মামলার বিষয়টি উল্লেখ করা হয়েছে সেটি ২০০৫ সালের একটি সামাজিক মামলা। মামলার বিষয়ে আমি কখনো অবগত ছিলাম না, ওই মামলায় কখনো হাজিরা দেইনি, কিংবা রাষ্ট্রপক্ষ থেকে কখনো নোটিশ করা হয়নি। পরবর্তীতে ২০০৬ সালে দেয়া মামলার চূড়ান্ত রিপোর্টেও আমার নাম ছিলো না। এ বিষয়ে আদালত থেকে সকল কাগজপত্র সংগ্রহ করে নির্বাচন কমিশনে আপিল করি। ২২ নভেম্বর আমার প্রার্থীতা আবারো বাতিল বলে ঘোষণা দেয়া হয়। বাতিলের কাগজপত্র ২৬ তারিখ হাতে পাই, এতে হাইকোর্টে আপিলে বিলম্ব হয়। সেখানে ৩ ডিসেম্বর পুনঃআদেশও আমার প্রার্থীতা বাতিল করা হয়। সুপ্রিম কোর্টে আপিল করার ইচ্ছে ছিলো,কিন্তু ১০ ডিসেম্বর নির্বাচন, তাই সময় স্বল্পতায় প্রার্থীতা প্রত্যাহার করে নিলাম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হাজী জসিম উদ্দিন, ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সহ-সভাপতি শাহ আলম খোকন, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, শাহজাহান সাজু, সাংগঠনিক সম্পাদক আমির হোসেন, এনায়েত করিম ভুইয়াসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য-আওয়ামী লীগ নেতা উপজেলা চেয়ারম্যান আবু তাহেরের মৃত্যুতে পদটি শূন্য হয়। এখানে একাধিক প্রার্থী থাকলেও বর্তমানে মূল প্রতিদ্ব›িদ্বতার সম্ভাবনা রয়েছে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর খান চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী আবু তাহেরের ছোট ভাই আবু জাহেরের সাথে।