দেবিদ্বারে আ’লীগ নেতার বাড়িসহ ৩ বাড়িতে ডাকাতি

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লার দেবিদ্বারে জেলা আ’লীগ নেতার বাড়িসহ এক রাতে ২ ঘন্টার ব্যবধানে ৩ গ্রামের ৩ বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংগঠিত হওয়ার সংবাদ পাওয়া গেছে। ডাকাত দল নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল সেট, ল্যাপটপ, কাপড়সহ প্রায় ১৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এসময় এক গৃহবধূর কানের লতি ছিঁড়ে দুল ও এক নববধূর স্বামীর হাত-পা বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে হাতের আংটি, কান ও গলার চেইন ছিনিয়ে নেয়।

স্থানীয়রা জানান, শুক্রবার দিবাগত রাত সোয়া ১টায় উপজেলার গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের শাকতলা গ্রামের কুমিল্লা (উঃ) জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আব্দুল আউয়াল’র বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়। ১০/১২জনের মুখোশ ও শর্ট প্যান্ট পড়া একটি ডাকাতদল রাম দা, শাবল, রড নিয়ে বাড়ির কলাপসেবল গেইট ও ঘরের দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। গাড়ি চালক মোঃ বিল্লাল হোসেন ও গৃহকর্তী তাহমিনা আউয়ালকে হাত-পা বেঁধে সাড়ে ৪ ভরি স্বর্ণালঙ্কার এবং নগদ সাড়ে চার লক্ষ টাকা, ২টি মোবাইল সেট ও মূল্যবান কাপড়সহ ৯ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
গৃহকর্তা কুমিল্লা (উঃ) জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আব্দুল আউয়াল বলেন, আমি আমার স্ত্রীকে নিয়ে গত তিন দিন পূর্বে বাড়ি আসি, ৭ ফেব্রুয়ারি নির্বাচন শেষে ঢাকা যাওয়ার কথা। বাড়ির মাহফিল ও পারিবারিক বার্ষিক অনুষ্ঠানের জন্য সাড়ে ৪ লক্ষ টাকা নিয়ে আসি। ডাকাতরা ওই টাকাসহ প্রায় ৯ লক্ষ টাকার মালামাল নিয়ে গেছে।

এ ঘটনার এক ঘন্টা পরে পার্শ^বর্তী পূর্ব ধামতী গ্রামের খোশকান্দি পাড়ার আব্দুল আলিমের বাড়িতে ১৫/২০জনের একটি ডাকাতদল নগদ দেড় লক্ষ টাকা, স্বর্ণালঙ্কারসহ প্রায় ৩ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। রাত ৩টার সময় ২৫/৩০ জনের ডাকাত দল ধামতী ইউনিয়নের কাচিসাইর গ্রামের রমিজ উদ্দিন ভূইয়ার বাড়িতে ঘরের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে রমিজ ভূইয়ার ছোট ছেলে আল আমিনের হাত-পা বেঁধে নগদ ৬০ হাজার টাকা, ১টি ল্যাপটপ, ৩টি মোবাইল, তার মা ও বোনের কানের দুল, গলার চেইন ও হাতের আংটিসহ দু’লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

এ ব্যাপারে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান জানান, রাতে এক বাড়িতে ডাকাতির খবর শুনে ঘটনাস্থল পুলিশ পাঠিয়েছি। অন্যান্য জায়গায় ডাকাতি হয়েছে সে ব্যাপারে কোন অভিযোগ পাইনি। ডাকাতির ঘটনায় কেউ মামলা করেনি।