দেবিদ্বারে এমপির অনুপস্থিতিতে বাবা প্রধান অতিথি,স্থানীয়দের মাঝে অসন্তোষ

অফিস রিপোর্টার।।
কুমিল্লার দেবিদ্বারে বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যানের আপত্তির পরও এমপির বাবাকে প্রধান অতিথি করার অভিযোগ উঠেছে। এনিয়ে স্থানীয়দের মাঝে অন্তোষ দেখা দিয়েছে।
সূত্র জানায়, উপজেলা প্রশাসন আয়োজিত বিজয় দিবসের অুনষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেইজি চক্রবর্তীর সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকার কথা ছিল সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল। বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ। স্থানীয় সংসদ সদস্য চিকিৎসা নিতে থাইল্যান্ডে অবস্থান করায় তার অনুপস্থিতিতে তার বাবা এএফএম ফখরুল মুন্সীকে প্রধান অতিথি হিসেবে ঘোষণা করেন ইউএনও। ওই ঘোষণায় আপত্তি জানান উপজেলা পরিষদ চেয়ারম্যান। উপজেলা চেয়ারম্যান বলেন, নিয়মে রাষ্ট্রীয় কর্মসূচিতে এমপির অনুপস্থিতিতে উপজেলা চেয়ারম্যান হবেন প্রধান অতিথি। এমপির অনুপস্থিতিতে এমপির বাবা প্রধান অতিথি হতে পারেন না। এটা নিয়ম বহির্ভূত।
এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিউদ্দিন শফি বলেন, বিজয় দিবসের রাষ্ট্রীয় অনুষ্ঠানে এমপির অনুপস্থিতিতে এমপির বাবাকে প্রধান অতিথি করে ইউএনও নিয়ম বহির্ভূত কাজ করেছেন, যার কারণে জনগণের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এবিষয়ে জানতে ফোন করলে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেইজি চক্রবর্তী ব্যস্ততা দেখিয়ে পরে কথা বলবেন বলে জানান। তবে মেসেজ দিয়ে তিনি জানান- ওই অনুষ্ঠানে কেউ প্রধান অতিথি ছিলেন না।
কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, এমন একটি কথা শোনার পর আমি উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করি। তিনি আমাকে জানিয়েছেন, অনুষ্ঠানে কাউকে প্রধান অতিথি করা হয়নি। তারপরও উপজেলা চেয়ারম্যান যদি মনে করেন তার অধিকার ক্ষুণ্ন হয়েছে, লিখিত অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।