দেবিদ্বারে করোনায় শিক্ষার্থীদের জড়ো করে ভবন উদ্বোধন!

অফিস রিপোর্টার।।

কুমিল্লার দেবিদ্বারে করোনার মধ্যে শিক্ষার্থীদের জড়ো করে ভবন উদ্বোধনের অনুষ্ঠান করা হয়েছে। এনিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। অভিভাববকরা বলেছেন,যেখানে করোনার কারণে সারা দেশে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, সেখানে শিক্ষার্থীদের করোনা ঝুঁকিতে ফেলে স্কুল ভবন উদ্বোধন করা বিস্ময়কর। শনিবার বিকালে দেবিদ্বারের নবিয়াবাদ উচ্চ বিদ্যালয় ও নবিয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনের উদ্বোধনী অনুষ্ঠান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজী মোহাম্মদ ফখরুল ইসলাম এমপি। সভাপতিত্ব করেন নবিয়াবাদ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো: কবির উদ্দিন ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আরিফুর রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: আবুল কাশেম ওমানী, বরকামতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো: জয়নাল আবেদীন।

এ দিকে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত হলেও অনুষ্ঠানে উপস্থিত হননি উপজেলা চেয়ারম্যান মো: আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার রাকিবুল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ.কে.এম. আলী জিন্নাহ ও বীর মুক্তিযোদ্ধা মো: মমতাজ উদ্দিন।
অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন- স্বেচ্ছাসেবকলীগ নেতা লিটন সরকার ও আওয়ামী লীগ নেতা মির্জা বাহাদুর ।

স্থানীয়রা জানান, এদিন নবিয়াবাদ উচ্চ বিদ্যালয়ের তিন তলা ভবনের ২য় ও ৩য় তলা ও নবিয়াবাদ সরকারি প্রথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করা হয়। এনিয়ে শিশু শ্রেণি থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদেরকে গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে দুপুর ২টা থেকে হাতে ফুল দিয়ে অতিথিদের জন্য দাঁড় করিয়ে রাখা হয়।

এ বিষয়ে নবিয়াবাদ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো: কবির উদ্দিন ভূইয়া বলেন, অনুষ্ঠানে এমপি সাহেব ও ওসি সাহেব উপস্থিত ছিলেন। স্বাস্থবিধি মেনে স্বল্প পরিসরে অনুষ্ঠান করা হয়। এখানে শিক্ষার্থীদের আমন্ত্রণ করা হয়নি।