দেশে তত্ত্বাবধায়ক সরকার হওয়ার কোন সম্ভাবনা নাই ….আইনমন্ত্রী

 

মো.ফজলে রাব্বি,আখাউড়া

 

আইনমন্ত্রী এড.আনিসুল হক বলেছেন, দেশে তত্ত্বাবধায়ক সরকার হওয়ার কোন সম্ভাবনা নাই। সুপ্রিম কোর্ট এবং বাংলাদেশ সংসদও তত্ত্বাবধায়ক সরকারকে অবৈধ বলে দিয়েছেন। তত্ত্বাবধায়ক সরকারের কথা বলে বিএনপি আন্দোলন করার চেষ্টা করলে আওয়ামীলীগের কর্মীরা তা ব্যর্থ করে দিবে। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টায় আখাউড়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথাগুলো বলেন।

 

মন্ত্রী বলেন, যারা বিএনপির রাজনীতি করেন,যারা বিএনপিকে ক্ষমতায় দেখতে চান, কিন্তু বিএনপি করেন না তারাও দাবি করে আসতে থাকলো আইনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করতে হবে। আমি নির্বাচন কমিশন আইন করেছি। এবং আমার কাছে যে, সব ড্রাফট দেওয়া হয়েছিল এগুলো আমি দেখে এগুলোর যথাযথ মর্যাদা দিয়ে সেগুলো থেকে যতটুকু নেওয়া যায় সেগুলো আমি নির্বাচন কমিশন আইনে মধ্যে রেখেছি। তার পরে সংসদ যখন বসেছে, সংসদে যখন এ আইন উত্থাপন হয়েছে তখন বাইশটা সংশোধনী নিয়ে এই আইনটা আমরা করেছি। এখনও বিএনপির দাবি তত্ত্বাবধায়ক সরকারের।

মন্ত্রী আরো বলেন, আমি পরিস্কারভাবে বলতে চাই বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার হওয়ার কোন সম্ভাবনা নাই। সুপ্রিম কোর্ট এবং বাংলাদেশ সংসদও তত্ত্বাবধায়ক সরকারকে অবৈধ বলে দিয়েছেন। আর তাদের আরেকটা দাবি নির্বাচন কমিশন নিয়োগ আইনও হয়ে গেছে। তো এখন এইসব বাকোয়াস কথা বার্তা বলে আন্দোলন করার চেষ্টা করলে আমার বিশ্বাস আওয়ামী লীগের প্রতিটি কর্মী ঘরে ঘরে দূর্গ গড়ে তুলে এই আন্দোলন করার চেষ্টা ব্যার্থ করে দিবে।

 

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মো.জয়নাল আবেদীনের সভাপতিত্বে সভায় আগামী ১২ মার্চ সম্মেলনের মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। সভায় অন্যানের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া, যুগ্ম আহ্বায়ক সেলিম ভূইয়া, মনির হোসেন বাবুল, সাবেক সভাপতি শেখ বোরহান উদ্দিন, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল প্রমুখ।