দেড়শ’ বছরের ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার দেড়শ’ কোটি টাকার বাজেট ঘোষণা

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
দেড় শতাধিক বছরের পুরনো ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় ঘোষণা করা হয়েছে দেড় শতাধিক কোটি টাকার বাজেট। ১৮৬৮ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত ‘ব্রাহ্মণবাড়িয়া মিউনিসিপ্যালিটি’ স্বাধীনতা উত্তরকালে ‘ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা’ হিসেবে করা হয় নামকরণ।
শনিবার (৩০ জুলাই) দুপুরে জেলা শহরের ট্যাঙ্কেরপাড়স্থ পৌর কমিউনিটি সেন্টারে আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে পৌর মেয়র মিসেস নায়ার কবীর প্রথম শ্রেণীর ঐতিহ্যবাহী এই পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের জন্য ১৬৭ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন।
প্রস্তাবিত বাজেট ঘোষণাকালে পৌরমেয়র মিসেস নায়ার কবীর জানান, প্রস্তাবিত বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১৬৭ কোটি ৭৮ লাখ ১৬ হাজার টাকা। সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ১৬৩ কোটি ৯৪ লাখ ৫৫ হাজার টাকা। সমাপনী স্থিতি থাকবে তিন কোটি ৮৩ লাখ ৬০ হাজার টাকা। পৌরমেয়র প্রস্তাবিত বাজেট সফলে পৌরবাসীসহ সকলের সহযোগিতা কামনা করেন।
প্রস্তাবিত বাজেট ঘোষণা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো  রুহুল আমীন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. শাহীন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন প্রমূখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল কুদ্দুস। সভায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে এবং বাজেট সফলে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও প্রকল্প বাস্তবায়ণের সুপারিশ রেখে সুশীল সমাজের প্রতিনিধিগণ বক্তৃতা করেন।