নগর উদ্যানে গ্রিন সিটি ও ক্লিন পার্ক কর্মসূচি বাস্তবায়ন

 

আমোদ রিপোর্টার।।

কুমিল্লা নগরীকে গ্রিন ও ক্লিন পার্ক হিসেবে গড়ে তুলতে বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে জেলা প্রশাসন। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত পরিচালনা করা হয়েছে গ্রিন সিটি ও ক্লিন পার্ক কার্যক্রম। এদিন নগরীর ধর্মসাগর দিঘি ও দিঘির পাড় এবং নগর উদ্যানকে পরিস্কার করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগ ও সিটি করপোরেশনের সহযোগীতায় স্বে”ছাসেবী সংগঠন বিডি ক্লিন, কুমিল্লার সদস্যরা এই কর্মসূচির বাস্তবায়ন করেছে।

‘এই শহর আমার, এই দেশ আমার, পরি”ছন্ন রাখার দায়িত্ব আমার, আসুন সবাই প্রতিজ্ঞা করি একটি ময়লাও যত্রতত্র নয়’ এই স্লোগানে নগর উদ্যানের পাশে রাণীর কুঠিরের সামনে আসতে শুরু করে সংগঠনের সদস্যরা। এতে যোগ দেয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। কুমিল্লা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আবু সাঈদ এই কার্যক্রমের নেতৃত্ব দেন।

শুক্রবার সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আবু সাঈদ বলেন, আমরা চাই কুমিল্লার মানুষকে একটি ক্লিন সিটি উপহার দিতে। পাশাপাশি চেষ্টা করছি কুমিল্লাকে সবুজের নগরী হিসেবে সাজাতে। ধর্মসাগর কুমিল্লার ঐতিহ্য। এটা নগরবাসীর বিনোদনের প্রধান কেন্দ্র¯’ল। তাই আমরা ধর্মসাগরের পানিতে ও পাড়ে থাকা আবর্জনা পরিস্কার করেছি। একই সঙ্গে ধর্মসাগর সংলগ্ন নগর উদ্যানও পরিস্কার করা হয়েছে। এসব স্লোগানের মধ্যে শুক্রবার ১৪টি ডাস্টবিন  স্থাপন করা হয়েছে। আগামী সপ্তাহের মধ্যে মোট ৫০টি ডাস্টবিন বসানো হবে। এতে আশা করছি এই এলাকাটি সব সময় পরিস্কার থাকবে।