‘নতুন প্রজন্মকে নৈতিক শিক্ষা দিতে হবে’

সিসিএন বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন

প্রতিনিধি।।
কুমিল্লা সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলেক্ষে কুমিল্লা কোটবাড়ি এলাকায় নিজস্ব ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়টির একাডেমিক ভবনের সেমিনার কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এর আগে ঢাকার সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান স্বাধীনতা যুদ্ধের সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আলাউদ্দিন।
আইন বিভাগের চেয়ারম্যান ও সহকারি অ্যধাপক মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো: তারিকুল ইসলাম চৌধুরী।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. মিজানুর রহমানের সভাপতিত্বের স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো: মনির হোসেন।
এছাড়াও বক্তব্য রাখেন জনসংযোগ কর্মকর্তা মো: এমদাদুল হক সোহাগ, গণিত বিভাগের প্রভাষক অলি উল্লাহ, সিএসই বিভাগের প্রভাষক আফতাব উদ্দিন আলিফ, আইন বিভাগের প্রভাষক আসমাউল হুসনা জুসি, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক তাসলিমা আক্তার, ইইই বিভাগের প্রভাষক নাসিম আলী, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ড. খায়রুল ইসলাম জুমান প্রমুখ।
বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে সকলকে দেশপ্রেমে উজ্জীবিত থাকতে হবে। যার যার অবস্থান থেকে দেশকে ভালোবেসে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। নতুন প্রজন্মকে নৈতিক শিক্ষা দিতে হবে, সততার শিক্ষা দিতে হবে, দেশপ্রেশ জাগাতে হবে। তাহলেই জতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন হবে।