নাসিরনগরে ফলার আঘাতে যুবক খুন

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
পাওনা টাকার দ্বন্ধের জেরে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রতিপক্ষের ফলার আঘাতে খুন হয়েছেন আক্কাস আলী (৪০)। এসময় দু’পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন অপর ১০ জন। পুলিশ নিহতের লাশ পাঠিয়েছে মর্গে। ঘটনাস্থল থেকে আটক করেছে তিন দাঙ্গাবাজকে।  
সোমবার (১৬ নভেম্বর) সকালে জেলার নাসিরনগর উপজেলার কুণ্ডা ইউনিয়নের মহিষবেড় গ্রামের টুকানি বাড়ি ও ক্বারী বাড়ির লোকদের মধ্যে ঘটে এই পৈশাচিক ঘটনা। নিহত আক্কাস ওই গ্রামের ক্বারী বাড়ির মৃত মারাজ আলীর ছেলে। তাৎক্ষণিকভাবে জানা যায়নি আহতদের নাম-পরিচয়।
নিহতের পরিবার, ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার মহিষবেড় গ্রামের টুকানি বাড়ির হোসেনের কাছে একই গ্রামের ক্বারী বাড়ির ঈমাম হোসেন ৫০ হাজার টাকা পাওনা ছিলেন। এই পাওনা টাকা নিয়ে উভয় পক্ষের মধ্যে চলে আসছিলো বিরোধ। এরই জের ধরে সোমবার সকাল সাড়ে ১১টার দিকে টুকানি বাড়ির আল ইসলামের লোকজন প্রতিপক্ষের আক্কাস আলীকে ফলা দিয়ে আঘাত করলে সে গুরুত্বর আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে এক পর্যায়ে দু’পক্ষের লোকজন জড়িয়ে পড়েন সংঘর্ষে। দীর্ঘক্ষণ ধরে চলমান সংঘর্ষে উভয় পক্ষের  অন্তত ১০ আহত হয়। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিত নিয়ন্ত্রণে আনাসহ আটক করে তিন দাঙ্গাবাজকে। এদিকে ফলার আঘাতে  গুরুতর আহত আক্কাস আলীকে উদ্ধধার  নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে জেলা সদর হাসপাতাল মর্গে।
নাসিরনগর থানার পরিদর্শক (ওসি) মো. আরিচুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে তিন দাঙ্গাবাজকে আটক করা হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে পাঠানো হয়েছে মর্গে।’