সনাক কুমিল্লার সাথে দূর্গাপুর দক্ষিণ ইউনিয়নের মতবিনিময় সভা

সচেতন নাগরিক কমিটি (সনাক) কুমিল্লা’র সাথে ৩নং দূর্গাপুর (দক্ষিণ) মডেল ইউনিয়ন পরিষদের “করোনাকালীন সংকট মোকাবেলায় ইউনিয়ন পরিষদের কার্যক্রম বাস্তবায়নে চ্যালেঞ্জ ও করণীয়” শীর্ষক ভার্চুয়াল মতবিনিময় সভা গত ১৬ নভেম্বর ২০২০ দুপুর ১১ টায় অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সনাকের সভাপতি বদরুল হুদা জেনু ।

 

সভায় ৩নং দূর্গাপুর (দক্ষিণ) মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো: আমিনুল হক, টিআইবি’র কুমিল্লা ক্লাস্টারের প্রোগ্রাম ম্যানেজার মো: হুমায়ুন কবীর, স্থানীয় সরকার বিষয়ক উপকমিটির আহŸবায়ক আলহাজ্ব শাহ্ মোঃ আলমগীর খান, সনাক সদস্য রোকেয়া বেগম শেফালী, আইরিন মুক্তা অধিকারী ও অধ্যাপক নিখিল রায় যুক্ত ছিলেন।

পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো: আমিনুল হক বলেন, করোনাকালীন সংকটেও স্বচ্ছতা, জবাবদিহিতা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি বলেন, সনাক-টিআইবি দূর্গাপুর (দক্ষিণ) মডেল ইউনিয়ন পরিষদ সমন্বিত ভাবে কাজ করার ফলে তথ্যের দ্বার উম্মুক্ত হয়েছে, স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পেয়েছে এমনকি জনগণের সাথে ইউনিয়ন পরিষদের সংযোগ বৃদ্ধি পেয়েছে। তিনি উল্লেখ করেন এই করোনাকালীন সময়ে সরকারের যে প্রণোদনা প্যাকেজ, যে ত্রাণ ও অন্যান্য কার্যক্রম ছিলো তা খুবই স্বচ্ছতার সাথে আমার পরিষদের সকল সহকর্মীদের সহযোগিতায় সুবিধাভোগী জনগণের মাঝে বিতরণ করে যাচ্ছি, যা ভবিষ্যতেও অব্যাহত রাখা হবে। তিনি মাস্ক ছাড়া বর্তমানে ইউনিয়ন পরিষদ থেকে কোন সেবা প্রদান হয়না বলে সভাকে অবহিত করেন। টিআইবির প্রোগ্রাম ম্যানেজার মো: হুমাযুন কবীর বলেন, আমরা প্রত্যাশা করবো যারা ইউনিয়ন পরিষদের সামাজিক নিরাপত্তার উপকারভোগী ও করোনাকালীন সময়ের যারা বিশেষ সুবিধাভোগী তাদের তালিকা যদি পরিষদেও দৃশ্যমান জায়গায় টানিয়ে দেয়া হয় তাহলে স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত হবে। তিনি বলেন, পরিষদের নাগরিক সেবাগুলো জনগণ যাতে স্বাস্থ্যবিধি মেনে নিরবচ্ছিন্নভাবে পায় সেদিকেও খেয়াল রাখতে হবে। করোনাকালীন ইউনিয়ন পরিষদের নিয়মিত কার্যক্রম বাস্তবায়ন (প্রণোদনাসহ সামাজিক নিরাপত্তা কর্মসূচির সুবিধাভোগী নির্বাচন ও বিতরণ, নাগরিক সেবা, দাপ্তরিক ও উন্নয়ন কার্যক্রম) ও চ্যালেঞ্জ বিষয়ে উম্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন, ইউনিয়ন পরিষদের সচিব মোঃ শাহ্ আলম ও ইউপি সদস্য মোঃ সেলিম মিয়া। এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন স্থানীয় সরকার বিষয়ক উপকমিটির আহŸবায়ক আলহাজ্ব শাহ্ মোঃ আলমগীর খান, রোকেয়া বেগম শেফালী, আইরিন মুক্তা অধিকারী ও অধ্যাপক নিখিল রায় প্রমুখ। সভাপতির বক্তব্যে বদররুল হুদা জেনু বলেন, করোনাকালীন সময়ে সরকারের ত্রাণ ও প্রণোদনা বিতরণ কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনা করেছেন। এজন্য তিনি ইউপি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

 

তিনি বলেন এই অনলাইন ভার্চুয়াল সভার মাধ্যমে ইউনিয়নের সেবার মান আরও ত্বরান্বিত হবে এই প্রত্যাশা করি। তিনি বলেন এই করোনাকালীন সময়ে ৩নং দূর্গাপুর(দক্ষিণ) ইউনিয়ন পরিষদের কার্যক্রম প্রশংসার দাবিদার। অন্যান্য প্রতিষ্ঠানের পাশাপাশি করোনাকালীন সময়ে জনপ্রতিনিধিরাও একেকজন সম্মুখ যোদ্ধা। তিনি অনলাইন ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করার জন্য সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, সচিব, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, টিআইবি’র এরিয়া ম্যানেজার, সনাক-কুমিল্লাা’র স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস্ সদস্যবৃন্দ।

 

 

— সংবাদ বিজ্ঞপ্তি