নিখোঁজের একদিন পর বিলে মিললো দুই শিশুর মরদেহ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
হোসাইন ও মুসলিম। প্রায় একই বয়েসী, একই গ্রামের দুই প্রতিবেশীর শিশুপুত্র। আচমকাই বাড়ি থেকে নিখোঁজ হয় দুই শিশু। নিখোঁজের একদিন পর বিলের পানিতে ভাসমান অবস্থায় মিললো দুই শিশুর মরদেহ। শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন থাকাবস্থায় পুলিশ তাদের মরদেহ উদ্ধার করে পাঠায় মর্গে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা এলাকার।
মঙ্গলবার (২৯ জুন) সকালে জেলার বিজয়নগর উপজেলার ইছাপুরা ইউনিয়নের কোদালিয়া বিল থেকে তাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহতেরা হলেন ওই ইউনিয়নের ডালপা গ্রামের জাহাঙ্গীর মিয়ার পুত্র হোসাইন (৭) এবং একই গ্রামের অহিদ মিয়ার পুত্র মুসলিম (৬)।
নিহতদের পরিবার, এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা যায়, সোমবার বিকেল থেকেই নিখোঁজ হয় হোসাইন ও মুসলিম নামের প্রায় সমবয়েসী দুই শিশু। পরিবারের লোকজন সম্ভাব্য বিভিন্ন জায়গায় খোঁজ করেও তাদের হদিস না পেয়ে বিজয়নগর থানা পু্লিশকে অবহিত করে। পুলিশও বিভিন্ন স্থানে খোঁজখবর লাগায়। পরে মঙ্গলবার সকালে কোদালিয়া বিলে দুইটি মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের মরদেহ উদ্ধার করে। এসময় পরিবারের সদস্যরা তাদের শনাক্ত করেছেন। তাদের শরীরে ছোটখাটো আঘাতের চিহ্ন রয়েছে। পরে মরদেহ দু’টি ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
বিজয়নগর থানার ভারপ্রাপ্ত পরিদর্শক (ওসি) ফয়সল আহম্মেদ বিষয়ের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ঘটনার তদন্ত চলছে। ময়না তদন্তের প্রতিবেদন পাবার পর বিস্তারিত জানা যাবে।’