‘নির্বাচন ঘনিয়ে এলে এক অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়’


প্রতিনিধি।।
কার্যকর স্বাধীন নির্বাচন কমিশন প্রতিষ্ঠা, দ্রব্যমূল্য উর্ধ্বগতি রোধ, জাতীয় শিক্ষানীতিতে ধর্মীয় শিক্ষা সংকোচনের প্রতিবাদ, কুমিল্লা বিভাগ ও কুমিল্লা বিমানবন্দর প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ব্যবস্থাপনায় শনিবার কুমিল্লা টাউন হল ময়দানে বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চেয়ারম্যান এম এ মতিন। প্রধান বক্তা ছিলেন, দলের মহাসচিব অধ্যক্ষ স.উ.ম আবদুস সামাদ।
প্রধান অতিথির বক্তব্যে ইসলামী ফ্রন্ট চেয়ারম্যান এম এ মতিন বলেন, আমাদের দেশে নির্বাচন ঘনিয়ে এলে এক অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়। ক্ষমতায় থাকা ও যাওয়ার জন্য এ অসুস্থ প্রতিযোগিতার বলি হয় সাধারণ জনগণ। গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার ভুলন্ঠিত হচ্ছে বার বার। এ অবস্থা আর চলতে পারে না। আমরা চাই দেশে সুস্থধারার রাজনীতির বিকাশ হোক, জনগণের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত হোক। এ জন্য চাই স্বচ্ছ , অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন। আইন পাশ করে নির্বাচন কমিশনকে শক্তিশালী ও কার্যকর স্বাধীন করতে হবে। অনির্বাচিত তত্ত্বাবধায়ক বা দলীয় সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারেনা। তিনি আরো বলেন, দেশের উপজেলা পর্যায়ে নির্মাণাধীন ৫৬০ টি মডেল মসজিদের অধিকাংশই আজ স্বাধীনতা বিরোধীদের দখলে। আমরা সুফিবাদী জনতাকে তাদের ন্যায্য অধিকার নিশ্চিতের জোর দাবি জানাচ্ছি।

ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা গাজী এম এ ওয়াহিদ সাবুরীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, প্রেসিডিয়াম সদস্য আবু সুফিয়ান খান আবেদী আলকাদেরী , অ্যাডভোকেট আবু নাছের তালুকদার, এম.সোলায়মান ফরিদ, সৈয়দ মোজাফ্ফর আহমদ মোজাদ্দেদী, শাহপুর দরবার শরীফের পীর শাহসূফী হযরত গোলাম মোঃ আব্দুল কাদের কাওকাব , যুগ্ম মহাসচিব মাসুম বিল্লাহ মিয়াজী, সাংগঠনিক সচিব এড. ইসলাম উদ্দিন দুলাল, দপ্তর সচিব আবদুল হাকিম, সহকারী দপ্তর সচিব মুহাম্মদ ফরিদুল ইসলাম, জেলা ইসলামী ফ্রন্টের সভাপতি মাওলানা মোঃ আব্দুল মান্নান, প্রচার সচিব মাস্টার আবুল হোসাইন, প্রকাশনা সচিব সৈয়দ মুহাম্মদ আবু আজম, তথ্য ও প্রযুক্তি সচিব মুহাম্মদ জসিম উদ্দিন, মাওলানা গোলাম কিবরিয়া আজহারী, মাওলানা জয়নুল আবেদীন কাদেরী, মাওলানা আবদুল মোস্তফা রাহিম আযহারী, সৈয়দ মুহাম্মদ হাসান আযহারী ও সাংবাদিক গাজী জাহাঙ্গীর আলম জাবির প্রমুখ।