বর্তমান ও প্রাক্তন সরকারি চাকরিজীবীদের মিলন মেলা

ছায়াবিতান সোসাইটির বার্ষিক সাধারণ সভা
প্রতিনিধি।।
কুমিল্লা শহরতলীর ছায়াবিতান কো-অপারেটিভ হাউজিং সোসাইটির ৫১তম বার্ষিক সাধারণ সভা ও মতবিনিময় সভা গতকাল ছায়াবিতান সোসাইটি প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। সামাাজক সংগঠন ছায়াবিতান সোসাইটির সদস্যরা সরকারের বিভিন্ন দপ্তরের বর্তমান ও প্রাক্তন চাকরিজীবী। অনুষ্ঠানে বর্তমান ও প্রাক্তন সরকারি চাকরিজীবীদের মিলনমেলা বসে।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব (অব:) ও ছায়াবিতান সোসাইটির সদস্য এন এম জিয়াউল আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পংকজ বড়ুয়া,মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন আহমেদ বাবু। এতে উপস্থিত ছিলেন সোসাইটির বয়োজ্যেষ্ঠ সদস্য অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ আলহাজ¦ মোঃ আবু মুসা চৌধুরী, অবসরপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মোঃ আবদুস ছালাম মিয়া, চাঁদপুর জেলার উপসহকারী নিবন্ধক মোহাম্মদ বিল্লাল হোসেন, সোসাইটির ব্যবস্থাপনা কমিটির সম্পাদক এএম মামুনুর রশীদ অপু , সদস্য মো: জহিরুল হাসান ভূইয়া রিপন, মো: গিয়াস উদ্দিন, মনিরুজ্জামান মজুমদার, মো: সফিকুর রহমান, মো: আনোয়ারুল কবির ভূঁঞা, বেগম সাবিনা আফরোজ সুমীসহ শতাধিক সদস্য।

ছায়াবিতান সোসাইটির সভাপতি ও কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন- ঐতিহ্যবাহী এই সোসাইটিতে সরকারের সকল দপ্তরের চাকরিজীবীরা বসবাস করেন। সুপরিকল্পিত এই সোসাইটিতে একটি প্রাথমিক বিদ্যালয়, কবরস্থান ও মসজিদ রয়েছে। সার্বিক উন্নয়নে ও পরিচালনায় স্থানীয় এমপি মহোদয়, জেলা প্রশাসক, আদর্শ সদর উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করছি।
উল্লেখ্য- ১৯৬৪ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত ছায়াবিতান কো-অপারেটিভ সোসাইটি সরকারি চাকরিজীবীদের আবাসিক সুবিধা নিশ্চিতের লক্ষ্যে সরকারের উদ্যোগে ১৯৭৮ খ্রিষ্টাব্দে কুমিল্লা শহরতলীর দৌলতপুর মৌজায় ৯.৮৭ একর জমি বরাদ্দ পেয়ে সোসাইটির আবাসিক কার্যক্রম চালু হয়। বর্তমানে এর সদস্য সংখ্যা ১২৯ জন। যারা সরকারের বিভিন্ন দপ্তরের বর্তমান ও প্রাক্তন চাকরিজীবী। এছাড়া তাঁদের পরিবারের সদস্য।