পরিত্যক্ত মাঠে সবজি চাষ করে শতাধিক পরিবারে উপহার দিলো শালবন বিহার

সংবাদ বিজ্ঞপ্তি।।
প্রধানমন্ত্রীর ৩১দফা নির্দেশনা মোতাবেক করোনা পরিস্থিতিতে  সম্ভাব্য খাদ্যঘাটিতি মোকাবেলায় শালবন বিহার গাড়ি পার্কিং মাঠ সংলগ্ন অব্যবহৃত ও পরিত্যক্ত খালি জায়গায়  শাক সবজি চাষের উদ্যোগ নেওয়া হয়। মহামারী করোনার এই সংকট কালীন সময়ে দেশের উৎপাদন বৃদ্ধিতে অবদান রাখার স্বার্থে নিজ দায়িত্ত্বের পাশাপাশি স্বেচ্ছাশ্রমে তেভাগা নীতিতে চাষকৃত এসব শাকসব্জির একটি অংশ স্থানীয় দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে বিতরণ, একটি অংশ চাষাবাদের সাথে সম্পৃক্ত কর্মচারীদের মধ্যে বিতরণ এবং অবশিষ্ট অংশ বিক্রি করে উৎপাদন ব্যয় করা হয়।
বিজ্ঞাপন
০৮ আগস্ট তেভাগা নীতিতে উৎপাদিত শাকসব্জি উপকারভোগী পাশ্ববর্তী বৌদ্ধ পল্লী এলাকার ২০ জন, স্থানীয়  ৩০ জন দরিদ্র জনগোষ্ঠির মাঝে এবং প্রত্নতত্ত্ব অধিদপ্তরের ৫০ জন কর্মকর্তা-কর্মচারী ও দৈনিক শ্রমিকের মধ্যে আনুষ্ঠানিক বিতরণ করেন চট্টগ্রাম ও সিলেট বিভাগের আঞ্চলিক পরিচালক ড. মোঃ আতাউর রহমান ।
এ সময় শাক সবজি বাস্তবায়ন কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ময়নামতি জাদুঘরের কাস্টোডিয়ান (অ.দা.) মো. হাফিজুর রহমান, বুকিং সহকারী মঞ্জুর হোসেন, লক্ষণ দাস, আবদুল্লাহ আল মামুন ৷
উল্লেখ্য যে, গত ৫ মাস ধরে চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন প্রত্নতাত্ত্বিক স্থাপনাগুলোতে পরিত্যক্ত ফাঁকা জায়গায় শাক-সবজি উৎপাদন করে আশেপাশের মানুষের মধ্যে বিতরণ করে আসছেন ; তারই ধারাবাহিকতায় শালবন বিহার গাড়ি পার্কিং মাঠের ফাঁকা জায়গায় উৎপাদিত শাক-সবজি বিতরণ করা হয়।
বিজ্ঞাপন