পাণ্ডুলিপি পুরস্কার বিজয়ী হলেন কুমিল্লার সীমান্ত আকরাম

প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কারে ভূষিত হলেন তরুণ প্রাবন্ধিক ও গবেষক সীমান্ত আকরাম। এ বছর পাঁচজন লেখক এ পুরস্কার লাভ করেছেন। পুরস্কারপ্রাপ্ত লেখকগণ হচ্ছেন- প্রবন্ধে সীমান্ত আকরাম ‘সংস্কৃতি ও নজরুল’, উপন্যাসে মোহাম্মদ অংকন ‘কঙ্কাল রহস্য’ গল্পগ্রন্থে মাসুদ রানা আশিক ‘মেরুদ- খুঁজে পাওয়া যায়নি’, কাব্যগগ্রন্থে’ আলোক আজম ‘নিঃসঙ্গ বোধিবৃক্ষ’ এবং ছড়াগ্রন্থে’ নূর আলম গন্ধী ‘ইচ্ছেডানা দূর অজানা’ পাণ্ডুলিপির জন্য এ পুরস্কারে ভূষিত হয়েছেন। 
বিজয়ী লেখকদের পাণ্ডুলিপিএকুশে বইমেলা ২০২৩ এ গ্রন্থাগারে প্রকাশ হবে প্রিয় বাংলার অর্থায়নে এবং পুরস্কারপ্রাপ্ত প্রত্যেকে লেখক সম্মানী, সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র অনুষ্ঠানের মাধ্যমে প্রদান করা হবে ।
প্রিয় বাংলা প্রকাশন বিগত ৫ বছরে ২৫জন লেখককে এই পুরস্কারে ভূষিত করেছে। প্রিয় বাংলার প্রকাশক এস এম জসিম ভূঁইয়া জানান, “বিখ্যাত লেখকদের বই তো সব প্রকাশকই প্রকাশ করেন। নতুনদের বই প্রকাশে অনীহা অনেকের। নবীনদের মধ্যে অনেকেই আছে যারা ভালো লেখে, কিন্তু সুযোগের অভাবে নিজেদের প্রতিভার প্রকাশ করতে পারে না। সেসব সুযোগ বঞ্চিত লেখকদেরকে কিছুটা সুযোগ করে দিতেই আমাদের এই আয়োজন। আশাকরি এ প্রতিযোগিতার মাধ্যমে কিছু লেখক নিজের অবস্থান গড়ে নিতে পারবে।”
প্রসঙ্গত, সীমান্ত আকরাম কুমিল্লার আদর্শ সদর উপজেলার বসন্তপুর গ্রামে ১৯৯০ সালের ৫ জানুয়ারি  জন্ম গ্রহণ করেন। কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসন বিষয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করে গবেষণায় কাজ করছেন। ইতিপূর্বে সীমান্ত আকরাম -এর ‘নক্ষত্র বিভাব’, ‘সংষ্কৃতির চালচিত্র’, ‘আকাশ আমায় ভরল আলোয়’ নামে ৩টি প্রবন্ধের গ্রন্থ’ প্রকাশিত হয়েছে। গ্রন্থগুলো পাঠক মহলে সমাদৃত। তিনি প্রবন্ধ ছাড়াও বিভিন্ন বিষয়ে নিয়মিত পত্র-পত্রিকায় লিখছেন।
–সংবাদ বিজ্ঞপ্তি