পানি প্রবাহ নিয়ে বাকবিতণ্ডা; ব্রাহ্মণবাড়িয়ায় যুবক খুন

 

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া ।।

ব্রাহ্মণবাড়িয়ায় নাসিরনগরে সরকারি খালের পানি প্রবাহ নিয়ে বাকবিতণ্ডার জেরে প্রতিপক্ষের হামলায় খুন হলেন সৈয়দ মোনাব্বির আহমেদ তনন (২৫)। এ ঘটনায় আহত হন তার ছোট ভাই তন্ময়সহ অপর তিনজন। এ ঘটনায় এলাকায় বিরাজ করছে উত্তেজনা, মোতায়েন রয়েছে পুলিশ।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল মর্গে নিহতের মরদেহের ময়না তদন্ত সম্পন্ন হয়। এর আগে সোমবার রাতে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার্থে ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান। নিহত তনন নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের আলিয়ারা সৈয়দবাড়ির মৃত সৈয়দ শিব্বির আহম্মেদের পুত্র। সে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত এবং সৃজন সাহিত্য সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। হামলার ঘটনায় আহতরা হলেন নিহতের ছোট ভাই সৈয়দ তন্মময় (১৭) ওই গ্রামের মৃত সৈয়দ মজিবুর রহমানের পুুুুত্রত্ত ফাইজুল (৩৫), মৃত সৈয়দ আবু তাহেরের পুত্র সুমন মিয়া (৩৪)।

নিহতের পরিবার, স্থানীয় এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা যায়, গত রোববার সকালে সরকারি খালের পানির প্রবাহ নিয়ে আলিয়ারা গ্রামের মৃত মোছন মিয়ার পুত্র ওসমান মিয়ার সঙ্গে তননের বাকবিতণ্ডা হয়। আগের দিনের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সোমবার বিকেলে উপজেলার আলিয়ারা গ্রামে বাড়ির পাশের রাস্তায় মজনু এবং তার সঙ্গে থাকা ১০-১৫ জন তননের উপর অতর্কিত হামলা করেন। শোর চিৎকারে ভাইকে বাঁচাতে এগিয়ে এলে তার ছোট ভাই তন্ময়সহ অপর তিনজনকেও মারধর করে হামলাকারীরা। পরে গুরুতর আহত অবস্থায় তননকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক অবস্থা বেগতিক দেখে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা নিয়ে যেতে বলেন। রাতে ঢাকা নেওয়ার পথেই মারা যান তিনি। এদিকে ঘটনার পর এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে পরবর্তী সংঘাত এড়াতে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।

 

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরিচুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবক নিহত হয়েছে।মরদেহ উদ্ধার করে ময়না তদন্ত সম্পন্ন করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছ। এলাকায় মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ। নিহতের পরিবারে পক্ষ থেকে মামলা দায়ের প্রক্রিয়াধীন আছে।