প্রধানমন্ত্রী থেকে পিপিএম সেবা পদক নিলেন কোতয়ালী থানার ওসি

 

প্রতিনিধি।।
‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’ পদক পেয়েছেন কুমিল্লার তিন কর্মকর্তা। তারা হলেন চৌদ্দগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার জাহিদুল ইসলাম,কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি ফিরোজ হোসেন ও চান্দিনা থানার ওসি আহমেদ সনজুর মোরশেদ। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পদক প্রদান করেন।
এবারের পুলিশ সপ্তাহের প্রথম দিন সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে সর্বাধিক সংখ্যক ৪০০ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেয়া হয়।
চৌকষ কর্মকর্তা কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি ফিরোজ হোসেন বলেন, মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা পেয়েছি। এই জন্য আল্লাহর দরবারে শুকরিয়া জানাই। কৃতজ্ঞতা জানাই বাবা-মা, সকল সিনিয়র স্যার ও আমার প্রিয় সহকর্মীদের প্রতি। মানুষের সেবায় বাকি জীবন নিজেকে নিয়োজিত রাখার প্রত্যয় ব্যক্ত করছি।
উল্লেখ্য-বিপিএম সাহসিকতা ও সেবা এবং পিপিএম সাহসিকতা ও সেবা- এ চারটি ক্যাটাগরিতে প্রতিবছর এ পুরস্কার দেওয়া হয়। এবার অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ৩৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’, ৬০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ এবং ২১০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’ পদকে ভূষিত করা হয়।