প্রবীন আ.লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন সিকদারের শুভ জন্মদিন

আনোয়ার হোসেন সিকদার। মুক্তিযুদ্ধের শুরু থেকে আনোয়ার হোসেন সিকদার ছিলেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং পরে প্রশিক্ষণ গ্রহণ করার জন্য তিনি ভারতে গমন করেন। ভারতের হাতিমারা ক্যাম্পে প্রশিক্ষণ গ্রহণ করার পরে দেশে ফিরে এসে কচুয়ার অভ্যন্তরে থেকে বিভিন্ন অপারেশনে সাহসিকতার সাথে অংশ নেন। ১৯৭১ সালে প্রথম থেকে শেষ পর্যন্ত কচুয়াতে সংঘটিত মুক্তিযুদ্ধ সংক্রান্ত তথ্যাবলী মোঃ আনোয়ার হোসেন সিকদার সাহেবের লেখা “উত্তর কচুয়া : ১৯৭১ এর অগ্নিঝরা মার্চ”- এ পাওয়া যাবে। উত্তাল কচুয়া, ১৯৭১ অগ্নিঝরা মার্চ”- লেখাটি তৃতীয় অধ্যায় সংযোজিত করা হয়েছে। 
তাছাড়া মুক্তিযুদ্ধকালীন সময় হতে শুরু করে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। ছাত্র রাজনীতি থেকে তিনি তাঁর রাজনৈতিক জীবন শুরু করেন।
স্বাধীনতার পর তিনিই সর্বপ্রথম কচুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। পর পর টানা দুইবার তিনি কচুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়েছিলেন। তারপর তিনি চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন ১৯৭২ থেকে ১৯৭৪ ইং।
বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামীলীগ-কচুয়া উপজেলা আওয়ামী লীগের, উপদেষ্টা মণ্ডলীর সদস্য।
আজ জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন সিকদার এর “জন্মদিনে” ওনার জন্য রইলো ফুলের শুভেচ্ছা। এই মানুষটির সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।