প্রাণে মারার ভয় দেখিয়ে বুদ্ধি প্রতিবন্ধী গৃহবধূকে গণধর্ষণ

 

আমোদ প্রতিনিধি।।
কুমিল্লার হোমনায় প্রাণে মারার ভয় দেখিয়ে এক বুদ্ধি প্রতিবন্ধী গৃহবধূকে (২২) বার বার ধর্ষণ এবং গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জড়িত চার যুবককে শনিবার তাদের নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ। গণধর্ষণ ঘটনার দশ দিন পর অভিযুক্ত চার যুবককে গ্রেফতার করেছে হোমনা থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- একই গ্রামের মো. সিদ্দিকুর রহমানের ছেলে মো. হাসান (২৭), মোহন মিয়ার ছেলে মো. রাসেল (২০), জয়নাল আবেদীনের ছেলে মো. ইউসুফ প্রকাশ বাদশা (২৫) ও মজিবুর রহমানের ছেলে মো. সোহাগ মিয়া (১৬)।

গত ২৯ ডিসেম্বর উপজেলার আসাদপুর ইউনিয়নের চারকুড়িয়া গ্রামে ভিকটিমের বাড়িতে গভীর রাতে এ ঘটনা ঘটে। চারজনকে আসামি করে শনিবার হোমনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন স্বামী মো. শফিক।
স্থানীয় এবং থানা পুলিশ সূত্রে জনা যায়, ভিকটিম এবং তার স্বামী দুজনেই বুদ্ধি প্রতিবন্ধী। তাদের সংসারে আড়াই বছর এবং এক বছরের দুটি পুত্র সন্তান রয়েছে। ২৯ ডিসেম্বর দিনগত রাত ২টার দিকে আসামিরা কৌশলে ঘরে ঢুকে ওই বুদ্ধি প্রতিবন্ধী গৃহবধূকে এবং স্বামীকে মেরে ফেলার হুমকি দিয়ে সংঘবদ্ধভাবে তাকে ধর্ষণ করে। স্বামী-স্ত্রী দুজনেই বুদ্ধি প্রতিবন্ধী হওয়ায় আসামি হাসান এর আগেও কয়েকবার ওই নারীকে ধর্ষণ করার কথা স্বীকার করেছে পুলিশের কাছে।

হোমনা-মেঘনা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ফজলুল করিম বলেন, বিশ^স্ত সূত্রে জানতে পেরে ভিকটিমকে উদ্ধার করি। অভিযুক্ত চার আসামিকে গ্রেফতার করি। গণধর্ষণের ঘটনায় থানায় মামলা হয়েছে। রবিবার আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। ভিকটিমকে ডাক্তারী পরীক্ষার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।