প্ল্যানেট এসআরে সাটার ভেঙ্গে ডায়মন্ডের অলংকার চুরি

মাহফুজ নান্টু।
কুমিল্লা জিলা স্কুল রোড সংলগ্ন প্ল্যানেট এসআর মার্কেটের ভেতর ডায়মন্ড হাউজের শাটার ভেঙ্গে ডায়মন্ডের গহনাসহ নগদ টাকা চুরি হয়েছে। চুরি শেষে চোরের দল নতুন তালা লাগিয়ে চলে যায়। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোর্শেদ।
তিনি জানান, সকালে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে দেখি দোকানের শোকেসে অলংকার নেই। বাইরে থেকে নতুন তালা দেয়া। তবে কি পরিমাণ টাকা ও অলংকার চুরি হয়েছে তা এখনো নিশ্চিত নয়। তদন্তের পর বিস্তারিত বলতে পারবো। তবে এটুকু বলতে পারি দুর্বল ব্যবস্থাপনার কারণে এখানে চুরি হয়েছে।

শোরুমটির পরিচালক নিলয় সাহা বলেন, ডায়মন্ড হাউজের মালিক সৌমেন সাহা ঢাকার বাসিন্দা। সোমবার রাত সাড়ে ৯ টা থেকে ১০ টার মধ্যে দোকান বন্ধ করে বাসায় চলে যাই। মঙ্গলবার সকালে আমি ও আমাদের শোরুমের বিক্রয়কর্মী মিঠু দাস শোরুমের একপাশের শাটার খুলে দেখি সব অর্নামেন্ট চুরি হয়ে গেছে। বক্সগুলো খালি পড়ে আছে। ক্যাশবাক্স থেকে নগদ টাকাও নিয়ে গেছে।
বাংলাদেশের জুয়েলার্স এসোসিয়েশন কুমিল্লা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আরিফ জামান বলেন, খুবই দুঃখজনক ঘটনা। আমরা এ ঘটনার সাথে যারা জড়িত তাদের আটক ও চুরি হওয়া ডায়মন্ড উদ্ধারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানাই।