‘বঙ্গবন্ধুর একটি ভাষণ গোটা জাতিকে ঐক্যবদ্ধ করেছিল’

পৃথিবীর বুকে একমাত্র নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৭মার্চের একটি ভাষণ গোটা জাতিকে ঐক্যবদ্ধ করেছে। যে ভাষণটি ছিল পাকিস্তানি শাসক ও শোষকদের বিরুদ্ধে বাঙ্গালী জাতিকে ঐক্যবদ্ধ করার জাদুকরী মূলমন্ত্র। যে মন্ত্রে দীক্ষা নিয়ে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ এক রক্ষক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে ৭১’র মুক্তিযুদ্ধে পাকিস্তানের ২৩ বছরের গোলামীর দুঃশাসন ও শোষণের শৃংখল ছিন্ন করে দেশ মাতৃকাকে মুক্ত করেছিল। সোমবার বিকেলে উপজেলার ভানী ইউনিয়ন আ’লীগের উদ্যোগে ইটাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৭ মার্চের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ এ কথা বলেন।

ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ আলী আশরাফের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন, উপজেলা যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ছিদ্দিকুর রহমান ভূইয়া, সদস্য মোঃ লুৎফর রহমান বাবুল ভূইয়া, দেবিদ্বার পৌরসভার কমিশনার মোঃ মজিবুর রহমান।

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, সুলতানপুর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান অধ্যাপক মোঃ হুমায়ুন কবির, সাবেক ইউনিয়ন আ’লীগ সভাপতি ডাঃ হাজী মোঃ জামাল ভূইয়া, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, আ’লীগ নেতা আলম সরকার, সাবেক ছাত্রলীগ নেতা আমির হোসেন আমু প্রমুখ।