বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কুমিল্লা মহানগর যুব মহিলা আওয়ামী লীগের শ্রদ্ধা 

নিজস্ব প্রতিবেদক।

শোকাবহ আগষ্টে নিহতদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করেছে কুমিল্লা মহানগর যুব মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টা নগরীর রামঘাটস্থ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করে মোমবাতি প্রজ্জলন করা হয়।

শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডা.তাহসিন বাহার সূচনা, মহানগর যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা বেগম, সাধারণ সম্পাদক সাবেক কাউন্সিলর উম্মে সালমা লিজাসহ অন্যান্য নেত্রীবৃন্দ।

শ্রদ্ধা জ্ঞাপন শেষে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা বলেন, ১৫ আগষ্ট এবং ২১ আগষ্ট একসূত্রে গাঁথা। কারণ যারা ১৫ আগষ্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে, তারাই আবার বেঁচে যাওয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য ২১ আগষ্ট গ্রেনেড হামলা করে। সেসময় মহান সৃষ্টিকর্তার রহমতে মাননীয় প্রধানমন্ত্রী বেঁচে যান।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সেই ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী’ সমাবেশে গ্রেনেড হামলায় তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী আইভি রহমানসহ ২২ জন নেতা-কর্মী মারা যান। আহত হন পাঁচ শতাধিক নেতা-কর্মী। আহতদের অনেকে এখনও শরীরে গ্রেনেডের স্পিলিন্টার নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। তাদের এই আত্মত্যাগ আমাদের অনুপ্রেরণা।