হোমনায় সাংবাদিকদের সঙ্গে নবাগত ওসির মতবিনিময়

 

প্রতিনিধি।।
কুমিল্লার হোমনায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেন নবাগত ওসি মো. জয়নাল আবেদীন। বুধবার রাতে তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন হোমনা সার্কেলের সহকারী পুলিশ সুপার মীর মুহসীন মাসুদ রানা। এ সময় আরও উপস্থিত ছিলেন ইন্সপেক্টর (তদন্ত) রিপন বালা, সাব ইন্সপেক্টর তৌহিদ। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন হোমনা উপজেলা প্রেসক্লাবের সভাপতি এটিএম মোর্শেদুল ইসলাম শাজু, ক্রাইম পেট্রোল২৪.কম সম্পাদক মো. ইব্রাহিম খলিল, হোমনা প্রেসক্লাবের সভাপতি আ. হক সরকার, হোমনা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন, সহ-সভাপতি মো. হানিফ খান, সাংবাদিক মো. আবুল কাশেম, মো. আইয়ুব আলী, মকবুল হোসেন, মইনুল ইসলাম মিশুক, আল আমিন শাহেদ, তপন সরকার, কবি দেলোয়ার, সোনিয়া আক্তার, রুস্তম আলী, আবু হানিফ, মো. রফিকুল ইসলাম, মো. শাহ আলম, আরশাদুল আলম, মো. রফিকুল ইসলাম (২), শফিকুল ইসলাম মুন্না, আবুল কালাম আজাদ, মো. শরীফ, মো. তারেক প্রমুখ।
হোমনা সার্কেলের সহকারী পুলিশ সুপার মীর মুহসীন মাসুদ রানা তার সংক্ষিপ্ত বক্তব্যে বরাবরের মতো সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।
নবাগত ওসি জয়নাল আবেদীন বলেন,‘সাংবাদিকরা হচ্ছেন সমাজের দর্পণ। যে কোনো ছোট ঘটনাকেও ইচ্ছে করলে সুন্দর সুখপাঠ্য করে ইতিবাচক এবং নেতিবাচকভাবে প্রকাশ করা যায়। আপনাদের সুন্দর লেখনির মাধ্যমে সমাজ সুস্থ ধারায় পরিচালিত হতে পারে।’ তিনি এলাকার চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক, জুয়ার সঙ্গে কোনো আপোষ নেই উল্লেখ করে- যেখানেই এমন ঘটনার খবর পাওয়া যাবে সঙ্গে সঙ্গে তার তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ জানান। তিনি পূর্বের বিভিন্ন কর্মস্থলে সাংবাদিকদের সঙ্গে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক থাকার কথা স্মরণ করে এখানেও আরও বেশি আন্তরিক সহযোগিতা পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য-ঢাকার গাজীপুর সদরে জন্মগ্রহণ করেন ওসি জয়নাল আবেদীন। তিনি ১৯৯৭ সালে এসএসসি, ১৯৯৯ সালে এইচএসসি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ২০০৪ সালে সম্মান এবং ২০০৫ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে ২০১০ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পুলিশ সায়েন্সে ¯স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। একই বছর তিনি প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে পুলিশের সাব ইন্সপেক্টর পদে যোগগান করে র‌্যাব, স্পেশাল সিকিউরিটি ইউনিট, ডিপ্লোমেটিক জোন, ইমিগ্রেশনসহ নানা গুরুত্বপূর্ণ জায়গায় দায়িত্ব পালন করেন। ২০১৭ সালে তিনি পুলিশ পরিদর্শক পদে পদোন্নতি লাভ করে কিশোরগঞ্জ সদর, হোসেনপুর, বাজিতপুর, করিমগঞ্জ, কুমিল্লার মুরাদনগর থানায় ইন্সপেক্টর (তদন্ত) হিসেবে কর্মরত ছিলেন। গত ১ আগস্ট হোমনা থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে যোগদান করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই কন্যা সন্তানের জনক।