বঙ্গবন্ধু’র ম্যুরাল ভাঙ্গার হোতা আলিফ অস্ত্রসহ গ্রেপ্তার

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
 ব্রাহ্মণবাড়িয়ায় হামলা ভাঙচুরের সময় শহরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙ্গার অন্যতম হোতা আরমান আলিফকে (২২) অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার হয়েছে। র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ১৪’র একটি অভিযানিক দল  ভিডিও ফুটেজ দেখে তাকে গ্রেপ্তার করাসহ তার প্রদত্ত তথ্যানুযায়ী উদ্ধার করা হয়েছে ম্যুরাল ভাঙ্গার কাজে ব্যবহৃত শাবল, একটি অবৈধ পিস্তল, দুইটি ম্যগাজিন ও চার রাউণ্ড গুলি।
সোমবার (৫ এপ্রিল) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব মিলনায়াতনে সংবাদ সম্মেলন এ তথ্য জানিয়েছেন র‍্যাব-১৪’র অধিনায়ক লে: কর্ণেল আবু নাঈম মো. তালাত। এর আগে রোববার রাতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিশ্বরোড এলাকা থেকে আলিফকে গ্রেপ্তার করা হয়। সে জেলার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়নের  ফুলকারকান্দি গ্রামের শুকুর মিয়ার পুত্র।
সংবাদ সম্মেলনে লে. কর্ণেল আবু নাঈম মো. তালাত জানান, গত ২৮ মার্চ তারিখের হামলা-ভাঙচুর সময়ের ভিডিও ফুটেজ দেখে হামলাকারীকে চিহ্নিত করা হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিশ্বরোড এলাকা থেকে রোববার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যমতে শহরের কাজীপাড়ার ভাড়া বাসা থেকে ম্যুরাল ভাঙ্গার কাজে ব্যবহৃত শাবল, একটি অবৈধ পিস্তল, দুইটি ম্যগাজিন ও চার রাউণ্ড গুলি উদ্ধার করা হয়। সাংবাদিকরা তার দলীয় পরিচয় জানতে চাইলে তদন্তের স্বার্থে বিস্তারিত জানাতে অপরাগতা প্রকাশ করেন। সংবাদ সম্মেলনে র‍্যাব-১৪ এর সহকারি পরিচালক রাফিউদ্দিন মোহাম্মদ যোবায়েরসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।