‘বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তোলার মাধ্যমেই তাঁকে হত্যার প্রতিশোধ নেওয়া হবে’

প্রতিনিধি
বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ বলেছেন, বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে যে কার্যক্রমগুলো হাতে নিয়েছেন তার সবগুলোর সূচনাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান করে গিয়েছিলেন। তবে ৭৫ সালে তাঁকে হত্যা করায় সেসময় তা আলোর মুখ দেখেনি। এখন সময় এসেছে প্রতিশোধ নেওয়ার। তবে আমাদের প্রতিশোধ হবে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তোলার মাধ্যমে।
বৃহস্পতিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বঙ্গবন্ধু পরিষদের একাংশ (ওমর-জাহিদ সমর্থিত) আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন শাম্মী আহমেদ।
ড. শাম্মী আহমেদ আরও বলেন, বঙ্গবন্ধু রিজার্ভ শূন্য থাকা একটি দেশের মাটি ও মানুষকে নিয়ে দেশ গড়ার কাজে হাত দেন এবং খুব কম সময়েই তিনি বাংলাদেশকে একটি স্বল্পোন্নত দেশে উন্নীত করতে সক্ষম হন। রাষ্ট্রপতি থাকা অবস্থায় বঙ্গবন্ধুর দরজা সবসময়ই সবার জন্য খোলা ছিলো। নেতা কিংবা কর্মী বলে তিনি কখনো ভেদাভেদ দেখাননি।
অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন বলেন, মহানুভবতা ও ক্ষমাশীলতা ছিল বঙ্গবন্ধুর দু’টি বড় গুণ। বঙ্গবন্ধুর আরেকটি বড় গুণ হলো তিনি কখনো থেমে থাকেননি। তার মতো এমন ত্যাগী মানসিকতা সম্পন্ন মানুষ বর্তমানে দেখা যায়র না। যার ফলে তিনি একসময় হয়ে উঠেছিলেন সারা পৃথিবীর মুক্তিকামী মানুষের নেতা।
বঙ্গবন্ধু পরিষদের (একাংশ) সভাপতি কাজী ওমর সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ম-লীর সদস্য অধ্যাপক ড. মো. আবু জাফর, যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান লাল্টুসহ বিভিন্ন অনুষদের ডিন, হল প্রাধ্যক্ষ, শিক্ষক-শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।