বড় ভাইয়ের কামড়ে প্রাণ গেল ছোট ভাইয়ের

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া 
ব্রাহ্মণবাড়িয়ায় ছোট ভাইকে নেশা না করতে বলায় উল্টো করেন খারাপ ব্যবহার। এক পর্যায়ে দু’জনের মাঝে কথা কাটাকাটির জেরে বড় ভাইয়ের কামড়ে প্রাণ গেলো ছোট ভাই গোলাপ মিয়ার। ঘটনার পর স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েও বাঁচাতে পারেনি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
নিহত গোলাপ মিয়া (৩২) ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বুধল ইউনিয়নের খাঁটিহাতা গ্রামের মনসুর আলীর ছেলে। স্থানীয় খাঁটিখাতা বাজারের নৈশ প্রহরী ছিলেন গোলাপ। এদিকে সোমবার (২১ আগস্ট) রাতে খাঁটিহাতা গ্রামে এই ঘটনার পর থেকেই নিহতের বড় ভাই মঞ্জুর আলী (৪২) বেপাত্তা রয়েছেন।
নিহতের পরিবার, ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা গেছে, গোলাপ মিয়া প্রায় সময়ই নেশা করতো। স্থানীয়রা গোলাপ মিয়াকে নেশা করতে মানা করলে তিনি স্থানীয়দের সঙ্গে উল্টো খারাপ ব্যবহার করতেন। পরে স্থানীয়রা গোলাপ মিয়ার বড় ভাই মঞ্জুর আলীর কাছে বিচার দেয়। মঞ্জুর আলী সোমবার সন্ধ্যার দিকে তার ছোট ভাই গোলাপ মিয়াকে নেশা না করতে বুঝাতে গেলে তার সঙ্গেও গোলাপ খারাপ ব্যবহার করে। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে তাদের মধ্যে ঘটে হাতাহাতির ঘটনা। হাতাহাতির এক পর্যায়ে গোলাপ মিয়া মাটিতে পড়ে যায়। সে সময় মঞ্জুর আলী গোলাপ মিয়ার কানে কামড় দিয়ে ধরে। পরে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় গোলাপ মিয়াকে উদ্ধার করে আড়াইশ’ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তার কানে প্রায় ১৫টি সেলাই করে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করেন। কিন্তু স্বজনরা গোলাপ মিয়াকে ঢাকায় না নিয়ে জেলা শহরের একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসার জন্য নিয়ে যায়। পরে সেখানে রাতে চিকিৎসাধীন অবস্থায় গোলাপ মিয়া মারা যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. আসলাম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘ঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’