বরুড়ায় আওয়ামী লীগ নেতাকর্মীদের অস্ত্রের মহড়ার ভিডিও ভাইরাল

প্রতিনিধি।
কুমিল্লা বরুড়া উপজেলার খোশবাস স্কুল অ্যান্ড কলেজ মাঠে ব্যানার টানানো নিয়ে আগ্নেয়াস্ত্র (ওয়ান শুট্যার) নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের অস্ত্রের মহড়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে। ৪১ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, আগ্নেয়াস্ত্র তাক করে প্রতিপক্ষের দিকে এগিয়ে যাচ্ছে দুই যুবক। এ সময় কয়েকজনকে দেখা যায় আগ্নেয়াস্ত্র হাতে যুবককদের নিবৃত্তের চেষ্টা করতে।
খবর নিয়ে জানা যায়, বরুড়া উপজেলার খোশবাস উত্তর ইউনিয়ন এলাকায় দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে বিরোধ চলছিল। একটি পক্ষে নেতৃত্বে দিচ্ছেন ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক খোরশেদ আলম খোকা এবং অপর পক্ষে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক কবির হোসেন। গেলো ১২ আগস্ট বরুড়া উত্তর খোশবাস ইউনিয়নের খোশবাস স্কুল অ্যান্ড কলেজে শোক দিবসের প্রস্তুতি সভার আয়োজন করা হয়। এনিয়ে কলেজ গেইটে ব্যানার টানানো হয়। ব্যানারে নিজেদের ছবি না দেওয়ায় সেটি ছিঁড়ে ফেলা হয়। এনিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন দুই গ্রুপ। এ সময় স্থানীয় জালালপুর গ্রামের ফরহাদ ও খোশবাস গ্রামের রিয়াদকে আগ্নেয়াস্ত্র হাতে উত্তেজিত অবস্থায় দেখা যায়।


এদিকে অস্ত্র হাতে দুই যুবকের এমন আচরণ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়েছে। হাসিব নামে একজন লিখেন, বরুড়াতে এখন কথার আগে অস্ত্র বের হয়। তৌসিফ লিখেন, বরুড়াতে এত অস্ত্র এসেছে কই থেকে।
কবির হোসেন বলেন, আমি অনুষ্ঠানের মঞ্চে ছিলাম। ব্যানার ছিঁড়ে ফেলার ঘটনায় দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। পরে এসে দেখি রিয়াদ ও ফরহাদের হাতে অস্ত্র। তবে কোন গুলির ঘটনা ঘটেনি। তারা আমার অনুসারী না।
খোরশেদ আলম খোকা বলেন, যাদের হাতে অস্ত্র দেখা গেছে, তারা আমাদের অনুসারী নয়, দলের কোনো পদে আছে কিনা তাও জানি না। ব্যানারটি ছিঁড়ে ফেলায় হাতাহাতির ঘটনা ঘটে।
অস্ত্র হাতে যুবকের ভিডিও ভাইরালের বিষয়ে বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ফিরোজ হোসেন বলেন, আমরা পরে ঘটনা জেনেছি। তবে অস্ত্রধারীদের চিহ্নিত করা হয়েছে। তাদের গ্রেফতারের জন্য অভিযান চলছে।