গায়ে হলুদ অনুষ্ঠানে কোরআন তিলাওয়াত!

প্রতিনিধি।।
কুমিল্লার চৌদ্দগ্রামে বিয়ের গায়ে হলুদ অনুষ্ঠানে কোরআন পাঠের আয়োজন করা হয়েছে। পৌরসভার কমলপুর গ্রামের গাজী বাড়িতে এই আয়োজন হয়। ফেসবুকে ছড়িয়ে পড়লে শনিবার(২সেপ্টেম্বর) বিষয়টি আলোচনায় আসে।
এলাকাবাসী জানিয়েছে, ওই গ্রামের ব্যবসায়ী গাজী মো. দেলোয়ার হোসেনের সৌদিপ্রবাসী ছেলে গাজী মো. রবিউল হাসানের বিয়ে ছিলো ০১ সেপ্টেম্বর। প্রচলিত রীতি অনুযায়ী ৩১আগস্ট রাতে বাড়িতে গায়ে হলুদের আয়োজন করা হয়। সেখানে নান্দনিক স্টেজ তৈরি করা হয়। সেখানে বরের বাবা একটি হাফেজিয়া মাদ্রাসা থেকে ১০ জন কোরআনে হাফেজকে নিয়ে আসেন কোরআন খতম দিতে। এই খবর ছড়িয়ে পড়লে বিয়ে বাড়িতে কোরআন খতমের দৃশ্য দেখতে এলাকার লোকজন এসে ভিড় করেন।
এ বিষয়ে গাজী মো. দেলোয়ার হোসেন বলেন, আমার একমাত্র ছেলের বিয়ের অনুষ্ঠান। আমি চাই, আমার ছেলের বিয়ের অনুষ্ঠানটি সম্পূর্ণ ইসলামি শরিয়া মোতাবেক সম্পন্ন হোক। তাই আমি কোরআন খতমের মধ্য দিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা শুরু করলাম।
গ্রামের বয়োজ্যেষ্ঠ বাবুল সর্দার বলেন, বিভিন্ন বিয়ের গায়ে হলুদ অনুষ্ঠানে উচ্চ স্বরে গানের কারণে রাতে ঘুমাতে পারতাম না। আজই প্রথম দেখলাম বিয়ের গায়ে হলুদ অনুষ্ঠানে নাচগানের পরিবর্তে কোরআন খতমের আয়োজন করা হয়েছে। এটা সত্যিই একটা ভালো দিক।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র সাইফুল ইসলাম পাটোয়ারী বলেন, আমার ওয়ার্ডে কমলপুর গ্রামে সৌদিপ্রবাসী গাজী মো. রবিউল হাসানের গায়ে হলুদ অনুষ্ঠানে কোরআনে হাফেজদের দিয়ে কোরআন খতমের আয়োজন করা হয়। এটা একটা দৃষ্টান্ত হয়ে থাকবে।