বরুড়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে র‍্যালি

আবদুল্লাহ আল মারুফ।।

কুমিল্লার বরুড়ায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার (১১ নভেম্বর) বিকেলে উপজেলা আওয়ামী যুবলীগের উদ্দ্যোগে  উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের উপস্থিতিতে এক বিশাল আনন্দ র‍্যালি ও উন্নয়ন শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে নেতা কর্মীরা ব্যানার ও ফেস্টুন সংবলিত মিছিল নিয়ে বরুড়া সুন্নিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গণে এসে একত্রিত হয়। এক পর্যায়ে বিশাল জনসমাবেশে পরিণত হয়। পরে নেতা কর্মীদের নিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কেটে র‍্যালি ও উন্নয়ন শোভাযাত্রার উদ্বোধন করেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ এর সহসভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন শামীম।

পরে শোভাযাত্রাটি পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জিরো পয়েন্টে এসে শেষ হয়। এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বরুড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বরুড়া উপজেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি মো: কামাল হোসেন, বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মিহির ও বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ফরহাদ হোসেন।

বক্তারা যুবলীগের ৫১ বছরের পথচলায় আন্দোলন, সংগ্রাম এবং বিজয়ের গল্প তুলে ধরেন। এছাড়া আওয়ামী লীগ সরকারের বহুমাত্রিক উন্নয়ন, সাফল্য, সামগ্রিক ভাবে মানুষের জীবন মানের পরিবর্তন সহ ১৫ বছরে কি ভাবে পাল্টে গেছে দেশের অবকাঠামো ও আর্থসামাজিক প্রেক্ষাপট তা বক্তব্যে উঠে আসে। একই সাথে এই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে জনসাধারণকে আবারও এক হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা গণতন্ত্রের মানস কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার কে পুনরায় নির্বাচিত করার আহবান জানানো হয়।

এসময় শোভাযাত্রায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বরুড়া পৌরসভার সাবেক মেয়র মো. বাহাদুরুজ্জামান, বরুড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী মহিলালীগের যুগ্ম-আহবায়ক কামরুন নাহার শিখা, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, বরুড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি ও ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, শিলমুড়ি (দ:) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফারুক হোসেন ভুঁইয়া, বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের সাবেক ভিপি আবদুল মান্নান, বরুড়া পৌরসভা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সেলিম জাহাঙ্গীর ও বরুড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য মনিরুজ্জামান বাবুল প্রমুখ।