বরুড়ায় সড়ক ও সুপেয় পানির প্রজেক্ট উদ্বোধন

বক্তব্য রাখছেন এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক মো. আব্দুল হক।

আমোদ প্রতিনিধি।।

“মানব কল্যাণে মানব জীবন” স্লোগানকে সামনে রেখে কুমিল্লার বরুড়ায় পাকা সড়ক ও সর্বসাধারণের জন্য স্থাপিত নিরাপদ সুপেয় পানির প্রজেক্ট উদ্বোধন করা হয়। শনিবার উপজেলার আড্ডা ইউনিয়নের কৃষ্ণপুর উকিল বাড়ি সংলগ্ন মাঠে এসব প্রজেক্টের উদ্বোধন করেন এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক মো. আব্দুল হক।

ভলান্টিয়ার্স এসোসিয়েশন অব বরুড়া (ভাব) এর সদস্য সংগঠন অসহায়দের বিনা ফিতে আইনি সেবা সংগঠন “লিগ্যাল প্রটেকশন ফর কুমিল্লাস হেল্পলেস পিপল” এর আয়োজনে ও অ্যাড. জয়নাল মাযহারী ফাউন্ডেশনের অর্থায়নে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও কুমিল্লা জজ কোর্টের আইনজীবী অ্যাড. জয়নাল মাযহারীর সভাপতিত্বে মাওলানা বশিরুল ইসলামের কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক মো. আব্দুল হক। প্রধান আলোচক ছিলেন মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখাঁন উপজেলার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মিজানুর রহমান ভূঁইয়া। বিশেষ অতিথি ছিলেন, বরুড়া হাজী নোয়াব আলী উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য মোহাম্মদ আমানুল্লাহ, ভলান্টিয়ার্স এসোসিয়েশন অব বরুড়া (ভাব) এর সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম চৌধুরী সোহাগ।

সমাজকর্মী ফয়সাল রহমানের সঞ্চালনায় আরও গুরুত্বপূর্ণ আলোচনা করেন, জাগো দেওড়া সংগঠনের সভাপতি মোশাররফ হোসেন বাবলু, দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও মানুষ মানুষের জন্য সংগঠনের সভাপতি বিশিষ্ট নাট্যকার আজহার সুমন, বরুড়া উপজেলা উপসহকারী কৃষি অফিসার ও গ্রিন ওয়ার্ল্ড সংগঠনের সভাপতি রবিউল আলতাফ, বরুড়া সুন্নিয়া কামিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য ও মাদক প্রতিরোধ কমিটির সভাপতি সাংবাদিক রোটারিয়ান ওমর ফারুক, ঝলম স্কুল ও কলেজের সহকারী শিক্ষক মো. নুরুল হক।

সভা শেষে প্রধান অতিথির নেতৃত্বে উকিল বাড়ির পাকা রাস্তা প্রজেক্ট ও সর্বসাধারণের জন্য স্থাপিত নিরাপদ সুপেয় পানির প্রজেক্ট উদ্বোধন করা হয়।