বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লায় কালের কন্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

 

কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে দেশের অন্যতম শীর্ষ দৈনিক ‘কালের কণ্ঠ’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। পথচলার ১৩ বছর পূর্ণ করে ১৪ বছরে পদার্পণ উপলক্ষে মঙ্গলবার বিকেলে কুমিল্লা নগরীর টাউন হলের মুক্তিযোদ্ধা কর্ণারে আয়োজনা করা হয় আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠানের। পুরো অনুষ্ঠানটির আয়োজন করে শুভসংঘ কুমিল্লা জেলা শাখার বন্ধুরা। ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কাটা হয় ১৩ পাউন্ডের কেক।

কালের কন্ঠকে শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের অতিথিরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যাত্রা শুরু করা কালের কণ্ঠ সব সময় মুক্তিযুদ্ধের আদর্শকে ধারণ করে এগিয়ে যাচ্ছে। পথচলার গত ১৩ বছরে ধরে সময়ের সঙ্গে মানিয়ে নিত্যনতুন ভাবনা ও বাস্তবতাকে গ্রহণ করলেও কালের কন্ঠ তাঁর স্বকীয় বৈশিষ্ট্য বজায় রাখতে সফল হয়েছে। ২০১০ সালের ১০ জানুয়ারি ‘আংশিক নয় পুরো সত্য’ জানানোর যেই অঙ্গীকার নিয়ে পথচলা শুরু হয়েছিল কালের কন্ঠের- পাঠকের কাছে সেই আস্থা রক্ষা করতে পেরেছে পত্রিকাটি। প্রতিষ্ঠার পর থেকে এখনো পাঠককে পুরো সত্যই জানাচ্ছে কালের কন্ঠ। আমরা বিশ^াস করি কালের কন্ঠ কখনো তাঁর স্বকীয়তা থেকে সরে দাঁড়াবে না। মুক্তিযুদ্ধের আদর্শকে ধারণ করে কালের কন্ঠের পথচলা হবে সুদীর্ঘ।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার চেয়ারম্যান অধ্যাপক মো.জামাল নাছের। কালের কন্ঠ শুভসংঘ, কুমিল্লার সভাপতি মতিন সৈকতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ ও আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও কুমিল্লা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মো. রুহল আমিন ভূঁইয়া, কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো.কামরান হোসেন, পরিবেশ অধিদপ্তর, কুমিল্লার উপ-পরিচালক মোসাব্বের হোসেন মুহাম্মাদ রাজীব, কালের কন্ঠ শুভসংঘ কুমিল্লার উপদেষ্টা ও কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুল, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুমিল্লার সাধারণ সম্পাদক আলী আকবর মাসুম, কুমিল্লা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইয়িদ মাহমুদ পারভেজ, প্রথম আলো কুমিল্লার স্টাফ রিপোর্টার গাজীউল হক সোহাগ, কালের কন্ঠ শুভসংঘ কুমিল্লার উপদেষ্টা ও বাংলাদেশ প্রতিদিনের কুমিল্লা প্রতিনিধি মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা রিপোটার্স ইউনিটির সাবেক সভাপতি ওমর ফারুকী তাপস, ইনকিলাবের স্টাফ রিপোর্টার সাদিক হোসেন মামুন, সমকালের কুমিল্লা প্রতিনিধি কামাল উদ্দিন, দৈনিক বাংলার কুমিল্লা প্রতিনিধি মাহফুজ নান্টু প্রমুখ। এতে স্বাগত বক্তব্য রাখেন কালের কন্ঠের কুমিল্লা প্রতিনিধি আবদুর রহমান।
এদিকে কেককাটা অনুষ্ঠানের আগে মঙ্গলবার বেলা ৩টায় কালের কণ্ঠ’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। টাউন হল মাঠ থেকে শুরু হওয়া র‌্যালিটি নগরীর প্রাণ কেন্দ্র কান্দিরপাড় এলাকা ঘুরে ফের মাঠে এসে শেষ। আলোচনায় সভায় বক্তৃতা করা বিশিষ্টজনরা ছাড়াও র‌্যালিতে অংশ নেন অনুষ্ঠানের বিশেষ অতিথি এলজিআরডিমন্ত্রীর উন্নয়ন সমন্বয়কারী মো.কামাল হোসেন, কুমিল্লা মেডিক্যাল কলেজের প্রভাষক ডা. আবু নাঈম ও ডা. বোরহান উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন একুশে টিভির হুমায়ুন কবির রনি, বৈশাখী টিভির আনোয়ার হোসেন, ডেইলি স্টারের খালিদ বিন নজরুল, মাইটিভির আবু মুসা, আজকের পত্রিকার দেলোয়ার হোসেন আকাঈদ, জাগো নিউজের জাহিদ পাটোয়ারী, বাংলানিউজের তৈয়বুর রহমান সোহেলসহ কুমিল্লায় কর্মরত গণমাধ্যমকর্মীরা এবং বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্টজনরা। অনুষ্ঠানের শেষে কালের কন্ঠের জেলা প্রতিনিধি আবদুর রহমানকে ফুলের শুভেচ্ছা জানান শুভসংঘের জেলা সভাপতি মতিন সৈকত, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক ইলিয়াস হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল বাশার রানা, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন আকাশ, হোসনে মোবারক সানিসহ জেলার নেতৃবৃন্দ।

-প্রেস বিজ্ঞপ্তি।