বিলে মাছ ধরতে গিয়ে নবী হোসেন ফিরলো লাশ হয়ে

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বিলে মাছ ধরতে গিয়ে একদিন পর লাশ হয়ে ফিরলো কিশোর নবী হোসেন। শনিবার (২৬ জুন) বেলা সাড়ে ১১টায় দমকল বাহিনীর সদস্যরা ধরন্তী বিল সংলগ্ন তিতাস নদী থেকে তার মরদেহটি উদ্ধার করে। নিহত নবী হোসেন (১৭) কালিকচ্ছ ইউনিয়নের ধরন্তী গ্রামের জলিল মিয়ার ছেলে এবং ব্রিকস ফিল্ডে শ্রমিক হিসেবে কাজ করতো।
নিহতের পরিবার, স্থানীয় এলাকাবাসী, পুলিশ এবং ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যের পর ধরন্তী গ্রামের জলিল মিয়ার দুই পুত্র সোহেল ও নবী হোসেন ধরন্তী বিলে মাছ ধরতে যায়। মাছ ধরা শেষে রাত অনুমান আটটার সময় দুই ভাই নদী পার হয়ে বাড়ি ফেরার সময় নবী হোসেন তলিয়ে যায়। এসময় সোহেল অনেক খোঁজাখুঁজি করেও তার ভাই নবী হোসেনের সন্ধান পায়নি। ঘটনার খবর পেয়ে গভীর রাতে সরাইল ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে নিখোঁজ নবী হোসেনকে  উদ্ধারের চেষ্টা করেও ব্যর্থ হয়। শনিবার সকাল ১০টার দিকে ভৈরব ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে এক ঘন্টার অভিযান চালিয়ে সকাল সাড়ে ১১ টার দিকে ধরন্তী বিল সংলগ্ন তিতাস নদী থেকে প্রায় ১২ ঘন্টা ধরে নিখোঁজ থাকা নবী হোসেনের মরদেহ উদ্ধার করে। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়।
সরাইল থানার পরিদর্শক (ওসি তদন্ত) আ.স.ম. আতিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্ত প্রতিবেদন পাবার পর অভিযোগ সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।